চলমান সংবাদ

বিএনপিকে ইজতেমা মাঠ অথবা পূর্বাচলে সমাবেশের পরামর্শ

বিএনপিকে ইজতেমা মাঠ অথবা পূর্বাচলে সমাবেশের পরামর্শ

আগামী ১০ ডিসেম্বর বিএনপিকে টঙ্গীর বিশ্ব ইজতেমার মাঠে অথবা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠে সমাবেশ করার পরামর্শ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এ ক্ষেত্রে ডিএমপির পক্ষ থেকে কোনো আপত্তি থাকবে না বলেও জানানো হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

তিনি বলেন, রাস্তা বাদ দিয়ে বিএনপি যদি উন্মুক্ত মাঠ খোঁজে তাহলে টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠ অথবা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠেও সমাবেশ করতে পারে। সেখানে গেলে ডিএমপির পক্ষ থেকে কোনো আপত্তি থাকবে না।

তিনি জানান, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশে অনুমতি দেওয়া পর বিএনপি বিকল্প ভেন্যুর প্রস্তাব করেছিল। দলটির পক্ষ থেকে আরামবাগে বিকল্প ভেন্যুর জন্য মতিঝিল বিভাগের ডিসির কাছে প্রস্তাব দেওয়া হয়। তবে প্রস্তাবটি আনুষ্ঠানিকভাবে ডিএমপি কমিশনারের কাছে আসেনি।

তিনি বলেন, যেহেতু সোহরাওয়ার্দীতে অনুমতি দেওয়া হয়েছে তাই বিকল্প ভেন্যুর ব্যাপারে চিন্তা করা হয়নি। রাস্তার ওপর কোনো সমাবেশের অনুমতি দেওয়া হবে না।

আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় যে ধরনের কার্যক্রম নেওয়া দরকার ডিএমপি তা নিয়েছে বলেও উল্লেখ করেন পুলিশের এই কর্মকর্তা।

সোহরাওয়ার্দীতে বিএনপি’র আপত্তির কারণ হিসেবে তিনি জানান, সেখানে সব ধরনের নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস দেওয়া হলেও তারা নিরাপত্তা হুমকি মনে করছেন।

# ০৬/১২/২০২২, ঢাকা #