চলমান সংবাদ

রেলের অব্যবস্থাপনার বিরুদ্ধে আন্দোলনের মধ্যে রেলের টিকিটসহ কালোবাজারি গ্রেপ্তার

রেলের টিকিট নিয়ে গ্রাহক বা সাধারণ যাত্রীদের হাহাকার-ভোগান্তির শেষ নেই। রেলওয়ের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগও ব্যাপক। আর এর মাঝেও থেমে নেই টিকিট কালোবাজারিও।

রেলের টিকিট কালোবাজারে বিক্রির সময় চট্টগ্রাম রেলস্টেশন থেকে মো. হাসান আলী (৩২) নামের এক যুবককে ১৯টি টিকিটসহ আটক করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (২১ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম রেলস্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়েছে। শুক্রবার (২২ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭’র সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

তিনি বলেন, চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের সাধারণ শ্রেণির বিশ্রামাগারের সামনে রেলের টিকিট কালোবাজারে উচ্চমূল্যে বিক্রি করার গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে যাত্রীর কাছে উচ্চমূল্যে টিকিট বিক্রির সময় মো. হাসান আলীকে আটক করা হয়। তার কাছে চট্টগ্রাম থেকে ঢাকাগামী বিভিন্ন ট্রেনের মোট ১৯টি টিকিট এবং টিকিট বিক্রির মোট ৪ হাজার ৫৫০ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটক হাসান আলী দীর্ঘদিন যাবৎ রেলওয়ের টিকিট উচ্চমূল্যে বিক্রি করে আসছে। রেলের টিকিট নিয়ে কৃত্রিম সংকট তৈরি করে গ্রাহকদের কাছে অধিক মূল্যে বিক্রয় করতো। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। আটক হাসান আলী ময়মনসিংহ জেলার গৌরিপুর থানার টাঙ্গাটিপাড়ার মৃত আলাল উদ্দিনের ছেলে।

# ২২.০৭.২০২২ চট্টগ্রাম #