চলমান সংবাদ

চট্টগ্রামে এক ঘন্টার ব্যবধানে দুই হজতির মৃত্যু

 

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দী থাকা দুইজন ব্যক্তি অসুস্থ হয়ে এক ঘন্টার ব্যবধানে হাসপাতালে মৃত্যু হয়েছে। দুইজনই চট্টগ্রামের চন্দনাইশ এলাকার বাসিন্দা।

সোমবার (৪ এপ্রিল) ভোরে কারাগার থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। তারা হলেন- চন্দনাইশের ধোপাছড়ি ইউনিয়নের চিরিংঘাটা এলাকার মো. রফিক উদ্দিন (৫৪), হাজতি নম্বর (৫৫৬৭/২২)। অপরজন একই থানার হাছনদন্ডি এলাকার মো.বাবুল মিয়া (৩৪), হাজতি নম্বর-১৯২৮৩/২১।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মো. তারিকুল ইসলাম বলেন, এক ঘণ্টার ব্যবধানে সকালে দুই হাজতির মৃত্যুর ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে তারা বুকে ব্যাথার কথা বলেছেন। ময়নাতদন্ত ও আইনগত প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

তিনি বলেন, ভোর ৫টার দিকে রফিক বুকে ব্যথা অনুভব করেন। তাকে দ্রুত চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জরুরি বিভাগে নেওয়ার পর চিকিৎসক আসার আগেই ৫টা ৩৭ মিনিটে তার মৃত্যু হয়। পরে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

অন্যদিকে আরেক হাজতি বাবুল মিয়া সেহেরি খেয়ে বিছানায় যাওয়ার পর বুকে ব্যথা অনুভব করে। অসুস্থ বোধ করায় তাকে কারাগার থেকে ভোর ৬টার দিকে চমেক হাসপাতালে নেওয়া হয়। ভোর ৬টা ১৩ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে চিকিৎসক জানিয়েছেন। বাবুল মিয়া মাদক আইনে দায়ের হওয়া মামলার আসামি ছিলেন।

কারা সূত্রে জানা যায়, রফিক মারামারি মামলায় হাজতি হিসেবে গত ২৭ মার্চ চট্টগ্রাম কারাগারের আসার পর থেকে হালদা ওয়ার্ডে ছিলেন। অন্যদিকে ২০২১ সালের ১৮ নভেম্বর কারাগারে আসেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন মামলার আসামি বাবুল মিয়া।

# ০৪.০৪.২০২২ চট্টগ্রাম #