চলমান সংবাদ

৮ তলা থেকে পড়ে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু

-বাকলিয়ায় নির্মাণাধীন ভবনে এই দুর্ঘটনা

– ছিল না নিরাপত্তা বেষ্টনী, ধামাচাপা দেয়ার চেষ্টা কন্ট্রাক্টরের

নগরের বাকলিয়া কল্পলোক আবাসিক এলাকায় নির্মাণাধীন ৮ তলা ভবন থেকে পড়ে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল পৌনে ১১টার দিকে মাচাংয়ের উপর দাঁড়িয়ে সিলিংয়ের কাজ করার সময় মাচাং ভেঙে নিচে পড়ে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন কন্ট্রাক্টর। রাতে বিষয়টি জানাজানি হয়। পরে নিহত এক শ্রমিকের ভাই বাদী হয়ে বাকলিয়া থানায় মামলা দায়ের করেন। নির্মাণাধীন ভবনের মালিক মাহাবুবুর রহমান।

নিহত তিন শ্রমিক হচ্ছেন রাজশাহীর তানোর থানার তেলেপাড়ার মফিজুল ইসলামের ছেলে সাকিম আলী (২০), চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার মো. ইসমাইলের ছেলে মো. ইস্রাফিল (২০) এবং ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গা থানার মো. বদুর ছেলে মো. রিপন (২০)।

তিন শ্রমিক মারা যাওয়ার বিষয়টি আজাদীকে নিশ্চিত করেন বাকলিয়া থানার ওসি মো. আবদুর রহিম। তিনি বলেন, নিহত সাকিম আলীর ভাই মো. হাকিম আলী বাদী হয়ে মামলা দায়ের করেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

হাকিম আলী জানান, তার ছোট ভাই সাকিম আলীসহ ১০ জন শ্রমিক কন্ট্রাক্টর মো. জামালের অধীনে মাহাবুবুর রহমানের নির্মাণাধীন ভবনে আনুমানিক ১০–১২ দিন ধরে কাজ করে। সাকিম আলী কাজের সুবিধার্থে অন্য শ্রমিকদের সাথে নির্মাণাধীন বিল্ডিংয়ে থাকে।

তিনি জানান, গতকাল সকালে ৮ম তলায় কাজ শুরু করে। কাজ চলাকালে তিনজন নিচে পড়ে যায়। তার দাবি, মাচাংয়ের উপর দাঁড়িয়ে সিলিংয়ে কাজ করার সময় ভবনের নিরাপত্তা বেষ্টনি ছিল না। এতে মাচাং ভেঙে ভবনের দক্ষিণ পাশে নিচে পড়ে মারাত্মক জখম হয়। পরে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক সাকিম আলী ও ইস্রাফিলকে মৃত ঘোষণা করেন। মো. রিপন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।