চলমান সংবাদ

ছাত্র ইউনিয়ন পাহাড়তলী থানা সম্মেলন সম্পন্ন

‘এসো শিক্ষা বাণিজ্য ও অনিয়মের দানব তাড়াই,
সাম্প্রদায়িকতা রুখে সাম্যের মশাল জ্বালাই’ স্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম জেলাস্থ দক্ষিণ কাট্টলীতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন,পাহাড়তলি থানা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়।

ডেনি বিশ্বাসকে সভাপতি, শুভ দেবনাথকে সাধারণ সম্পাদক, বর্ষা দেবী সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন
সহ-সভাপতি নিশান রায়, সহ সম্পাদক দূর্বার দেব নাথ,কোষাধ্যক্ষ মোঃসুমন রহমান, দপ্তর সম্পাদক সৌমেন দাশ, শিক্ষা ও গবেষণা সম্পাদক মুক্তা পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক তপন দাশ,সাংস্কৃতিক সম্পাদক প্রিন্স দাশ, ক্রীড়া সম্পাদক আশরাফুল রহমান অনি, সদস্য শ্রাবণ ধর, সদস্য নিবেদিতা পুষ্পা দুটি পদ শূন্য রয়েছে।
আগামী এক বছরের জন্য তারা দায়িত্ব পালন করবেন।

এর আগে সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে ডেনি বিশ্বাসের সভাপতিত্বে ও নিশান রায়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিথি মোস্তফা হাকিম কলেজের অধ্যাপক অজিত দাশ, শ্রমিক নেতা দিলিপ কুমার নাথ, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা রবি শংকর সেন নিশান ও চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি এ্যানি সেন।

সম্মেলনে বক্তারা বলেন,
দেশে শিক্ষা কে বাণিজ্যকরণ করা হয়েছে, দ্রব্য মূল্যের উর্ধগতির সাথে পাল্লা দিয়ে বেড়েছে শিক্ষা সামগ্রীর ও উপকরণের দাম।
দেশে যখন দ্রব্যমূল্য যখন ঊর্ধ্বগামী তখন সাম্প্রদায়িক দাংগা সৃষ্টি করে জনগণকে বিভক্ত করা হচ্ছে। আমাদের দাবি জাতীয় আয়ের শতকরা ৮ ভাগ শিক্ষাক্ষেত্রে বরাদ্দ করা। এছাড়া অবিলম্বে সকল নিত্য পণ্যের দাম কমাতে হবে৷ আমরা শিক্ষা ও চাকুরিসহ সকল ক্ষেত্রে নারীর সমধিকার ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত চাই।

পাহাড়তলী অঞ্চলে সরকারি স্কুল কলেজের দাবি জানিয়ে বক্তারা বলেন, পাহাড়তলী চট্টগ্রাম শহরের এক প্রান্তিক অঞ্চল৷ এই অঞ্চলে নেই কোন সরকারি হাই স্কুল-কলেজ৷ ফলে উচ্চশিক্ষার থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ পরিবারের সন্তানেরা। অথচ এই অঞ্চলে প্রায় দুই লক্ষ মানুষের বসবাস। দেশে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ হলেও এই এলাকার কোন শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ হয়নি। অবিলম্বে এই এলাকায় সরকারি উদ্যোগে একটি হাই স্কুল ও একটি কলেজ স্থাপন করতে হবে।

সম্মেলনে কোতোয়ালি থানা সাংস্কৃতিক ইউনিয়ন গান পরিবেশন করে৷ অনুষ্ঠান শেষে নতুন কমিটির নেতৃবৃন্দের সকলকে শপথ বাক্য পাঠ করান বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলার সভাপতি এ্যানি সেন।

# ১২/০৮/২০২২, প্রেস বিজ্ঞপ্তি #