চলমান সংবাদ

অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে রান্না করার অপরাধে জামান রেস্টুরেন্টকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে রান্না করার দায়ে নগরীর আগ্রাবাদের জামান’স রেস্টুরেন্টকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন-চসিক’র ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২ আগস্ট) চসিক’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী এ জরিমানা করেন। এছাড়া নগরের নাসিরাবাদ শিল্প এলাকায় রাস্তার উপর অবৈধভাবে পার্কিং করায় ট্রাক মালিকের বিরুদ্ধে মামলা ও ৫ হাজার টাকা জরিমানা করেন তিনি।

অন্যদিকে চসিক’র স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজনের নেতৃত্বে পরিচালিত অপর এক অভিযানে নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড় হয়ে কমার্স কলেজ রোডের বাণিজ্যিক এলাকা সড়কের উভয় পার্শ্বের রাস্তা ও ফুটপাতের অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়। অভিযানে শেখ মুজিব রোডে দেওয়ানহাট মোড় থেকে বাদামতলী মোড় পর্যন্ত রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রেখে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৬ ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

পাশাপাশি ৭ হাজার ৯ শত টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা প্রদান করেন।

ম্যাজিস্ট্রেট মারুফা বেগম জানান, রান্না ঘরের পরিবেশ অপরিচ্ছন্ন ও নোংরাসহ স্বাস্থ্যবিধি অনুসরন না করায় এবং কর্মীদের হেলথ ফিটনেস সনদ না থাকায় আগ্রবাদস্থ বাদামতলী মোড়ে জামান’স রেস্টুরেন্টের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পাশাপাশি ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

রাস্তার উপর অবৈধভাবে ট্রাক পার্কিং করে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ট্রাক মালিকের বিরুদ্ধে মামলা ও ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

# ০২.০৮.২০২২ চট্টগ্রাম #