চলমান সংবাদ

জাহাজ ভাঙ্গা শ্রমিকদের ২০ রমজানের মধ্যে বেতন-বোনাস প্রদানের আহ্বান

জাহাজভাঙা শ্রমিক ট্রেড ইউনিয়ন ফোরামের সভায় বক্তব্য প্রদান করছেন সংগঠনের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা তপন দত্ত

আজ সকাল ১১টায় এশিয়ান এস আর হোটেলের কনফারেন্স রুমে জাহাজ ভাঙ্গা শ্রমিক ট্রেড ইউনিয়ন ফোরামের এক সভা অনুষ্ঠিত হয়। ফোরামের সভাপতি শ্রমিকনেতা তপন দত্তের সভাপতিত্বে এবং ফজলুল কবির মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন, ফোরামের যুগ্ম আহ্বায়ক এ এম নাজিম উদ্দিন, জাতীয় শ্রমিক লীগ নেতা শফি বাঙালি, জাহাজভাঙা শ্রমিক ট্রেড ইউনিয়ন ফোরামের সদস্য মাহাবুবুর রহমান চৌধুরী, জাতীয়তাবাদী শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক শ ম জামাল, জাতীয় শ্রমিক ফেডারেশনের  সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, বাংলাদেশ মুক্ত শ্রমিক ফেডারেশনের সভাপতি কাজি আলতাফ হোসেন,  সাধারণ সম্পাদক নুরুল আবসার, বাংলাদেশ লেবার ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক রবিউল হক শিমুল,বাংলাদেশ মেটাল ওয়ার্কার্স ফেডারেশনের যুগ্ম সম্পাদক মোঃ আলী, বাংলাদেশ ফ্রি ট্রেড ইউনিয়ন কংগ্রেস এর সাধারণ সম্পাদক কে এম শহিদুল্লাহ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতা মোঃ মানিক মণ্ডল প্রমুখ।

সভায় জাহাজ ভাঙ্গা শ্রমিকদের আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে উৎসব বোনাস  এবং মার্চ মাসের বেতন ২০ রমাজনের মধ্যে প্রদান করার জন্য মালিকদের প্রতি আহ্বান জানানো হয় এবং এই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ এবং স্থায়ী সমাধানকল্পে শ্রমিকদের জন্য ন্যায্যমূল্যে রেশনিং ব্যবস্থা প্রনয়নেরও দাবি জানানো হয়।

সভায় জাহাজভাঙা শ্রমিকদের ঈদ বোনাস প্রদানের দাবিতে ২২ মার্চ ভাটিয়ারিতে মানববন্ধন কর্মসূচী পালন এবং জাহাজভাঙা শ্রমিকদের সমস্যা সমূহ জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষে আগামী ২৬ এপ্রিল জাতীয় কনভেনশন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

কনভেশন সফল করার লক্ষে জাহাজভাঙা শ্রমিক ট্রেড ইউনিয়ন ফোরামের অন্যতম সদস্য মাহাবুবুর রহমানকে আহ্বায়ক, ফজলুল কবির মিন্টুকে সদস্য সচিব, দিদারুল আলম চৌধুরী, কে এম শহিদুল্লাহ , আব্দুর রহিম মাস্টার, মোঃ আলী এবং মোঃ ইদ্রিছকে যুগ্ম আহ্বায়ক করে কনভেনশন প্রস্তুতি পরিষদ গঠন করা হয়।