চলমান সংবাদ

গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়নের মে দিবস পালন

মহান মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করেছে গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন (জিপিইইউ)। সমাবেশে জিপিইইউ’র সহ-সভাপতি রাসুলুল আমিন মুরাদ বলেন, মালিক ও শ্রমিকের পারস্পরিক সহমর্মিতা ও সহযোগীতা ছাড়া জাতীয় উন্নয়ন সম্ভব নয় আর শ্রমিকের জীবন মানের উন্নতি জাতীয় উন্নয়ন সাথে ওতোপ্রোতোভাবে জড়িত।

মালিক শ্রমিকের সুসম্পর্ক প্রতিষ্ঠানের টেকসই ও ধারাবাহিক সাফল্যের জন্য অপরিহার্য। তাই প্রতিষ্ঠানগুলোতে অযথা শ্রমিক হয়রানি বন্ধ করে মালিক ও শ্রমিকের সুসম্পর্ক বজায় রেখে কোম্পানির মুনাফা বৃদ্ধিতে ভুমিকা রাখতে হবে যাতে মালিকপক্ষ আরো বেশী কর্মসংস্থান সৃষ্টি করতে পারেন।

জিপিইইউ’র সাধারন সম্পাদক মাতুজ আলী কাদেরী বলেন, শ্রমিকের ন্যায় সঙ্গত অধিকার আদায় ও ভাগ্য উন্নয়নে শ্রমিকের ট্রেড ইউনিয়ন গঠন ও তা সক্রিয়ভাবে কাজ করার পথ সুগম করতে হবে। এজন্য শ্রম মন্ত্রনালয়সহ সকল সরকারী প্রতিষ্ঠান ও মালিকপক্ষকে ইতিবাচক ভূমিকা পালন করতে হবে। যেদেশে শ্রমিকরা যত স্বচ্ছলতা পেয়েছে, সেদেশ তত এগিয়েছে। ট্রেড ইউনিয়ন গঠনের পাশাপাশি শ্রমিকদের ন্যায় সংগত অধিকারের প্রতি মালিক ও শ্রমিক পক্ষের কার্যকর উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।তা না হলে এ বছরের মে দিবসের প্রতিপাদ্য যে বিষয় ‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ তা কোনদিনই বাস্তবায়ন হবে না।

এছাড়া, জীবনযাত্রার ব্যয়ের সাথে সামঞ্জস্য রেখে সকল সেক্টরে চাকুরীর নিশচয়তাসহ যথাযথ বেতন ও অন্যান্য সুবিধা নিশ্চিত করার এবং নানান উপায়ে শ্রমিক হয়রানি ও নির্যাতনের বন্ধের দাবী জানান মাতুজ আলী কাদেরী । সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিপিইইউ’র সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন,সহ সাধারণ সম্পাদক ইমরুল কায়েস কমিউনিকেশন সেক্রেটারী আদিবা জেরিন চৌধুরী ,শাহাজাহান খান ও অন্যান্য নেতৃবৃন্দ । সমাবেশ শেষে একটি র‌্যালী আয়োজন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি