চলমান সংবাদ

অত্যাবশ্যকীয় পরিষেবা বিলের নামে শ্রমিকের গণতান্ত্রিক অধিকার হরণের ষড়যন্ত্র রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে কেন্দ্রীয় স্কপ

মহান মে দিবস উপলক্ষে গতকাল ১মে ২০২৩, সোমবার, সকাল ১১টায়, পল্টন মোড়ে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-স্কপ এর আহবানে শ্রমিক সমাবেশ এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। স্কপের যুগ্ম সমন্বয়কারি আব্দুল কাদের হাওলাদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ডা: ওয়াজেদুল ইসলাম খান, মেজবাহ উদ্দিন আহমেদ, শাহ মো: আবু জাফর, সাইফুজ্জামান বাদশা, রাজেকুজ্জামান রতন, চৌধুরী আশিকুল আলম, কামরুল আহসান, শামিম আরা,  বাদল খান, নইমুল আহসান জুয়েল, রিপন চৌধুরী, আমিরুল হক আমিন, ফিরোজ হোসেন, আবুল কালাম আজাদ, নুরুল আমিন, মাহবুবুল আলম, আজিজুন নাহার, আব্দুর রাজ্জাক, খলিলুর রহমান প্রমুখ।

সভায় ঘোষণাপত্র পাঠ করেন স্কপের যুগ্ম সমন্বয়ক আব্দুল কাদের হাওলাদার, সভা পরিচালনা করেন আহসান হাবিব বুলবুল।

সভা থেকে ৮ঘন্টা কাজ, ন্যায্য মজুরি, ট্রেডইউনিয়ন অধিকার ও নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিত করা এবং অত্যাবম্যকীয় পরিষেবা বিলের নামে শ্রমিকের গণতান্ত্রিক অধিকার হরনের প্রচেষ্টা রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে ৫ দফা দাবি পেশ করা হয়েছে। এছাড়া আগামী ১৩ মে ২০২৩ সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবসহ সারাদেশে সংসদে উত্থাপিত অত্যাবশ্যকীয় পরিষেবা বিল ২০২৩ প্রত্যাহারের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল এবং ২৭ মে ২০২৩ সকল সেক্টরের শ্রমিক সংগঠনের প্রতিনিধিদের নিয়ে প্রতিনিধি সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

# ০২/০৫/২০২৩, ঢাকা