চলমান সংবাদ

কমিউনিটি সেন্টার শ্রমিকদের উঠান বৈঠক অনুষ্ঠিত

উঠোন বৈঠকে বক্তব্য প্রদান করছেন টিইউসির কেন্দ্রীয় কমিটির সংগঠক ফজলুল কবির মিন্টু

চট্টগ্রাম জেলা ও মহানগর কমিউনিটি সেন্টার ও ডেকোরেটার্স শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আজ বিকাল ৩টায় স্থানীয় লালখান বাজার ওয়ার্ডে অবস্থিত মতিঝর্ণায় এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।  মোঃ পারভেজের সভাপতিত্বে এবং শেখ মোঃ সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত উঠোন বৈঠকে অতিথি বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সংগঠক এবং বিশিষ্ট কলামিস্ট শ্রমিক নেতা ফজলুল কবির মিন্টু, উঠোন বৈঠকের বিষয় বস্তুর উপর বিস্তারিত আলোচনা করেন সংগঠনের সহ সভাপতি শহিদুল ইসলাম এবং আপ্যায়ন সম্পাদক বাবুল সরকার।

উঠোন বৈঠকে শ্রমিকনেতা ফজলুল কবির মিন্টু বলেন, কমিউনিটি সেন্টার শ্রমিকেরা প্রতিষ্ঠান ভিত্তিক চাকরি করলেও তারা অপ্রাতিষ্ঠানিক শ্রমিকদের ন্যায় কাজ করে। মালিকরা শ্রমিকদের দায়িত্ব নেয় না। অনুষ্ঠান হলে শ্রমিকেরা মজুরি পায় আর অনুষ্ঠান না হলে মজুরি পায় না। নিয়মিত অনুষ্ঠান হলেও মাসে ৫/৬ হাজারের বেশি মজুরি পায় না। ফলে প্রতিনিয়ত তাদেরকে অভাব অনটনের সাথে যুদ্ধ করে জীবন পরিচালনা করতে হয়।

তিনি আরো বলেন, একদিকে বাজারে দ্রব্যমূল্যের উর্ধ গতি অন্যদিকে আগামীকাল থেকে রমজান মাস হওয়ায় কমিউনিটি সেন্টার গুলোতে অনুষ্ঠান থাকবেনা ফলে পুরো রমজান মাস কমিউনিটি সেন্টার শ্রমিকেরা আয়শূন্য থাকবে। সুতরাং আগামী এক মাস তারা পরিবার নিয়ে অনেক কঠিন সময় পার করতে হবে।

শ্রমিকনেতা ফজলুল কবির মিন্টু  শ্রম আইন অনুসরন করে বিগত বছরের নীট লাভের ৫% শ্রমিকদের মধ্যে বন্টন এবং ঈদে প্রত্যেক শ্রমিককে বোনাস প্রদানের দাবি জানান।