চলমান সংবাদ

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ

টঙ্গীর তুরাগ পাড়ের বিশ্ব ইজতেমাস্থল এখন দেশ-বিদেশের লাখ লাখ মুসল্লির পদচারণে মুখরিত। শিল্পনগরী টঙ্গী এখন যেন পরিণত হয়েছে ধর্মীয় নগরীতে। লাখ লাখ মুসল্লি ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র কোরআনের আলোকে গুরুত্বপূর্ণ বয়ানের মধ্য দিয়ে পার করেছেন। আজ রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। বেলা ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে এ মোনাজাত অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। বিশ্ব তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি বাংলাদেশের হাফেজ মাওলানা জুবায়ের আখেরি মোনাজাত পরিচালনা করবেন বলে জানিয়েছে আয়োজক কমিটি।
প্রায় ২৫-৩০ লাখ মুসল্লি আখেরি মোনাজাতে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। ময়দানে বিদেশি নিবাসের পূর্বপাশে বিশেষভাবে স্থাপিত মঞ্চ থেকে এ মোনাজাত করা হবে। এর আগে উপস্থাপন করা হবে হিদায়াতি বয়ান। এরপর চার দিন বিরতি দিয়ে আগামী শুক্রবার শুরু হবে তিন দিনের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আখেরি মোনাজাতে অংশ নিতে আজ রোববার ভোর থেকেই মুসল্লিদের ঢল ছুটেছে টঙ্গীর ইজতেমা ময়দানে। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।
আখেরি মোনাজাত উপলক্ষে বাড়তি নিরাপত্তা : গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম জানান, আখেরি মোনাজাত উপলক্ষে পুলিশ প্রশাসন বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। শনিবার রাত ১২টার পর থেকে টঙ্গীর ইজতেমা মাঠ-সংলগ্ন রাস্তাগুলো বন্ধ থাকবে।
আখেরী মোনাজাতে যে রোডগুলো বন্ধ থাকবে : কামারপাড়া রোড, টঙ্গী থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস, আশুলিয়া অর্থাৎ আবদুল্লাহপুর ব্রিজ থেকে বাইপাইলের রোড বন্ধ থাকবে। সেক্ষেত্রে ভোগড়া থেকে ৩শ’ ফিট পর্যন্ত বাইপাস হয়ে চলে যাবে ঢাকাগামী লোকজন। যেসব মুসল্লি বা লোকজন ময়মনসিংহ বা গাজীপুর যাবেন, তারা বাইপাইল থেকে জয়দেবপুর চৌরাস্তা হয়ে ময়মনসিংহের দিকে চলে যাবেন। আখেরি মোনাজাতের দিন আজ সকাল থেকে মুসল্লিদের সুবিধার্থে গাজীপুরের ভোগড়া বাইপাস মোড় থেকে ইজতেমাস্থল পর্যন্ত বিআরটিসি ও ব্যক্তি মালিকানাধীন প্রায় ১শ’ (ইজতেমার স্টিকার লাগানো) শাটল বাস চলাচল করবে।

# গাজীপুর, ১৫ জানুয়ারি, ২০২৩  #