চলমান সংবাদ

পটিয়ায় শত বছরের পুরনো মন্দিরে দুর্ধর্ষ চুরি

পটিয়ায় শত বছরের পুরনো বুড়া কালী মন্দিরে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোরের দল উপজেলার ধলঘাট ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বুড়া কালী মন্দিরের গ্রিল কেটে ও তালা ভেঙে নগদ ২৫ হাজার টাকা ও কালী মূর্তির গা থেকে ৩০ ভরি স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়। গত শুক্রবার রাত আনুমানিক ২টার দিকে এ ঘটনা ঘটে। পটিয়া থানা পুলিশ মন্দিরের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে।

জানা গেছে, উপজেলার ধলঘাট ইউনিয়নের বুড়া কালী মন্দিরটি শত বছরের পুরনো। এখানে স্থানীয়রা ছাড়াও প্রতিদিন পূজা দিতে বিভিন্ন এলাকা থেকে ভক্তরা আসেন। প্রতিদিনের মত শুক্রবার রাতে বুড়া কালী মন্দিরের গ্রিলে তালা লাগানো হয়। আনুমানিক রাত ২টার দিকে গ্রিল ও তালা ভেঙে এসব মালামাল নিয়ে যায়।
বুড়া কালী মন্দিরের পুরোহিত সাগর চক্রবর্তী জানান, রাতে আমি মন্দিরের পাশের ঘরে থাকি। প্রতিবেশী একজন রাতে মন্দিরের দরজা খোলা দেখতে পেয়ে জানালে আমি গিয়ে চুরির বিষয়ে নিশ্চিত হই।

পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, মন্দিরে থাকা সিসিটিভির ভিডিও ফুটেজ সংগ্রহ করে দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা যাচ্ছে না। সত্যতা পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিন্দা ও ক্ষোভ : ধলঘাট ইউনিয়নের সুপ্রাচীন বুড়া কালী মন্দিরে চুরির ঘটনায় ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়েছেন জন্মাষ্টমী উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুকুমার চৌধুরী ও সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রবীর কুমার সেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ঐতিহ্যবাহী বুড়াকালী মন্দিরে এমন চুরির ঘটনায় সনাতনী সমাজ মর্মাহত। ঘটনা দ্রুত তদন্ত করে জড়িতদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে।

# ১৫/০১/২০২৩, চট্টগ্রাম #