চলমান সংবাদ

বাহদুরশাহ পার্কে বাম জোটের সমাবেশে ছাত্রলীগের হামলায় নেতা-কর্মীরা আহত, নিন্দা ও সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার দাবি

বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোসহ ১০ দফা দাবিতে আজ ২৬ ডিসেম্বর, ২০২২ বিকেলে ঢাকার বাহাদুরশাহ পার্কে সমাবেশ চলাকালীন সময়ে স্থানীয় ছাত্রলীগ নেতা-কর্মীরা হামলা চালায়। ভিডিও করা মোবাইল কেড়ে নেয়। এতে অন্তত ১০ জন আহত হয়।

হামলার প্রতিবাদে এক বিবৃতিতে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স, সিপিবির সভাপতি কমরেড মোহাম্মাদ শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশীদ ফিরোজ, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবীর জাহিদ, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক কমরেড মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি কমরেড হামিদুল হক সহ নেতৃবৃন্দ বলেন, আজ বাহদুরশাহ পার্কে বাম জোটের সমাবেশে ছাত্রলীগ হামলা চালায়। এতে অন্তত বাম জোটের কেন্দ্রীয় নেতা বাসদ (মার্ক্সবাদী)’র সমন্বয়ক মাসুদ রানা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর নেতা নাহিয়ান রেহমান রাহাত, মোজাম্মেল হক, ইভান তাহসীব, ছাত্র ইউনিয়ন নেতা প্রীতম ফকির, প্রীজম ফকির সহ অন্তত: ১০ জন নেতা-কর্মী আহত হন। বিবৃতিতে হামলার তীব্র নিন্দা ও হামলাকারী ছাত্রলীগের সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার দাবী করা হয়। বিবৃতিতে বলা হয়, বিনা ভোটে ক্ষমতায় আসীন এই সরকার ভোটের কথা শুনলে ভয় পায়। জনগণের মতপ্রকাশের সাংবিধানিক এবং ন্যুনতম গণতান্ত্রিক প্রতিবাদকেও ভয় পায়। এই প্রতিবাদ বন্ধ করতে কোথাও পুলিশ, কোথাও দলীয় সন্ত্রাসীদের দিয়ে হামলা চালানো হচ্ছে।

বিবৃতিতে বলা হয়, হামলা করে বামপন্থীদের কন্ঠরোধ করা যাবে না। দমন পীড়ন করে স্বৈরাচারী, ফ্যাসিবাদী কায়দায় বেশি দিন ক্ষমতায় থাকা যাবে না।

বিবৃতিতে জনগণকে ভোট, ভাত ও মত প্রকাশের অধিকার পুনরুদ্ধার ও রক্ষায় বাম – গণতান্ত্রিক শক্তির নেতৃত্বে তীব্র গণআন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়।

এই হামলার প্রতিবাদে আগামীকাল ২৭ ডিসেম্বর, ২০২২ বিকেল ৪ টায় পুরানো পল্টন মোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।
২৬ ডিসেম্বর ২০২২, প্রেস বিজ্ঞপ্তি