চলমান সংবাদ

চট্টগ্রামে ৬ ফার্মেসিকে জরিমানা

চট্টগ্রামে ৬ ফার্মেসিকে জরিমানা

নানা অনিয়মের দায়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সামনের ছয়টি ফার্মেসিকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ফার্মেসিগুলো হলো—রাইসা মেডিকেল হল, একুশে ড্রাগ হাউজ, জমজম ফার্মেসি, বি কে ফার্মেসি, জনতা ড্রাগ হাউজ ও সাহান মেডিকো।

রোববার (১৮ ডিসেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ওষুধ প্রশাসন অধিদপ্তরের তত্ত্বাবধায়ক মো. শাখাওয়াত হোসেন আকন্দ উপস্থিত ছিলেন।

চট্টগ্রামের বৃহত্তম চমেক হাসপাতালের আশেপাশের বিভিন্ন ফার্মেসিতে ভেজাল ও অনুমোদনহীন ওষুধ বিক্রির অভিযোগের প্রেক্ষিতে এবং সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে রোববার বিভিন্ন ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিপুল পরিমাণ অনুমোদনহীন বিদেশি, মেয়াদোত্তীর্ণ এবং চিকিৎসকদের জন্য সৌজন্যমূলক প্রদান করা ওষুধ জব্দ করা হয়। পরবর্তীতে উপস্থিত সবার সামনে ওষুধগুলো ধ্বংস করা হয়।

অভিযানের বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফকরুজ্জামান বলেন, আমি নতুন যোগদান করেছি। বিভিন্ন বিষয়ে আমরা খোজ খবর নিচ্ছি। ভেজাল, অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ এবং ভেজাল শিশুখাদ্যসহ সব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান চট্টগ্রাম প্রশাসনের এ শীর্ষ কর্মকর্তা।