চলমান সংবাদ

কমিউনিস্ট পার্টিসমূহের ‘আন্তর্জাতিক সভা’য় যোগ দিতে সিপিবি’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের কিউবা যাত্রা

আগামী ২৭-২৯ অক্টোবর, ২০২২ ‘ইন্টারন্যাশনাল মিটিং অব কমিউনিস্ট অ্যান্ড ওয়ার্কার্স পার্টিস (আইএমসিডব্লিউপি)’-এর ২২তম সভা কিউবার রাজধানী হাভানায় অনুষ্ঠিত হবে।
এই সভায় যোগ দিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ সম্পাদক,বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স কিউবার রাজধানীর হাভানার উদ্যেশ্যে আজ ২৫ অক্টোবর ২০২২ সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছেন।
কিউবায় অবস্থান কালে রুহিন হোসেন প্রিন্স ঐ আন্তর্জাতিক সভা ছাড়াও কিউবার সরকার, পার্টি নেতৃবৃন্দ ও ল্যাটিন আমেরিকাসহ পৃথিবীর বিভিন্ন দেশের কমিউনিস্ট ও ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দের সাথে বৈঠকে মিলিত হবেন।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-সহ বিশ্বের বিভিন্ন দেশের কমিউনিস্ট ও শ্রমিকশ্রেণির পার্টিসমূহ এ ‘আন্তর্জাতিক সভা’য় মিলিত হবে।

এবারের ‘আন্তর্জাতিক সভা’র প্রতিপাদ্য হলো-
“কিউবাসহ সকল লড়াকু মানুষের সাথে আমাদের সংহতি। ঐক্যবদ্ধ হয়ে আমরা সাম্রাজ্যবাদ বিরোধী লড়াইসহ সকল সামাজিক ও জনস্বার্থমূলক আন্দোলনকে বেগবান করবো। পুঁজিবাদ ও তার নীতিসমূহকে এবং ফ্যাসিবাদ ও যুদ্ধ-বিগ্রহকে মোকাবেলা করে এগিয়ে যাবো। এগিয়ে যাবো- শান্তি ও সম্প্রীতি সমুন্নত রাখার লক্ষ্যে, শ্রমিক অধিকার আদায়ের লক্ষ্যে,সমাজতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে।”
এ সভায় প্যালেস্টাইনের জাতীয় মুক্তি আন্দোলন, ভেনিজুয়েলার বিপ্লবী আন্দোলনের সাথে বিশ্ব জনতার সংহতি সহ নানা প্রাসংগিক বিষয় আলোচিত হবে।

# ২৬/১০/২০২২, ঢাকা #