চলমান সংবাদ

চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরে জাহাজডুবি, নিখোঁজ ৬

 

চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরে বঙ্গোপসাগরে পাথরবোঝাই একটি লাইটারেজ জাহাজ ডুবে গেছে। জাহাজটির ছয়জন নাবিক নিখোঁজ আছেন বলে কোস্টগার্ড জানিয়েছে। বুধবার (১২ অক্টোবর) বিকেল ৪টার দিকে নগরীর পতেঙ্গার কাটগড়ে চরপাড়া ঘাটের অদূরে সাগরে অন্য একটি লাইটার জাহাজের সঙ্গে ধাক্কা খেয়ে জাহাজটি ডুবে যায়।

কোস্টগার্ডের পূর্ব জোনের জনসংযোগ কর্মকর্তা লেফটেন্যান্ট আল আমিন জানিয়েছেন, কর্ণফুলী নদীর ঘাট থেকে পাথরবোঝাই করে জাহাজটি বন্দর সীমানা অতিক্রম করে বর্হিনোঙ্গরে পৌঁছায়। চলন্ত অবস্থায় ‘এমভি সুলতান সানজানা’ নামে জাহাজটির সঙ্গে আরেকটি লাইটারেজ জাহাজের ধাক্কা লাগে। এতে তলা ফেটে জাহাজটি ডুবে যায়। খবর পেয়ে কোস্টগার্ডের উদ্ধারকারী জাহাজ নিয়ে একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়।

তিনি বলেন, ‘জাহাজটিতে মোট ৯ জন ছিল। আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে জীবিত অবস্থায় তিনজনকে উদ্ধার করি। ছয়জন এখনও নিখোঁজ আছেন। আমরা বেশিক্ষণ উদ্ধার অভিযান চালাতে পারিনি। অন্ধকার হয়ে আসায় কাজ স্থগিত করতে হয়। বৃহস্পতিবার সকাল থেকে আবার উদ্ধার অভিযান শুরু হয়।’

বর্হিনোঙ্গরে জাহাজডুবির কারণে অন্যান্য জাহাজ চলাচলে কোনো সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক।

# ১৩.১০.২০২২ চট্টগ্রাম #