চলমান সংবাদ

কর্ণফুলীতে ট্রলার ডুবিতে নিখোঁজ ৭ জনের মধ্যে ৫ জনের মরদেহ উদ্ধার

চট্টগ্রামের কর্ণফুলী নদীর ইছানগর এলাকায় ফিশিং ট্রলার ‘এফভি মাগফেরাত’ ডুবির ঘটনায় নিখোঁজ ৭ জনের মধ্যে ৫ জনের মরদেহ উদ্ধার করেছে নৌ-পুলিশ। উদ্ধার হওয়া ব্যক্তিরা হচ্ছেন- ওই ট্রলারের ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, সেকেন্ড অফিসার জহিরুল ইসলাম, চীফ অফিসার মো. সাইফুল ইসলাম, ফিস মাস্টার জহির উদ্দিন এবং ডক মেম্বার রহমত মিয়া।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালের দিকে এসব মরদেহ উদ্ধার করা হয়। সদরঘাট নৌ পুলিশ থানার ওসি মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, বুধবার দিবাগত রাত সাড়ে ৩টায় পতেঙ্গা থেকে একটি মরদেহ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সকালে কর্ণফুলী ব্রিজের নিচ থেকে আরও ৩টি মরদেহ এবং দুপুরের দিকে আরো একটি মরদেহ উদ্ধার করা হয়। মরদেহগুলো চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিখোঁজদের স্বজনরা তাদের শনাক্ত করবেন। উদ্ধার করা মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিখোঁজ দুইজনের সন্ধান এখনো পাওয়া যায়নি। তাদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে মঙ্গলবার (১১ অক্টোবর) রাত ১টার দিকে কর্ণফুলী নদীর সি-রিসোর্সেস ডকইয়ার্ড ঘাটে প্রপেলার (পাখা) খুলে নিয়ন্ত্রণ হারিয়ে নদীর ২ নম্বর বয়ার সঙ্গে ধাক্কা লেগে ফিশিং ট্রলারটি ডুবে যায়। ওই ট্রলারে থাকা ১৬ জনের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় জাহাজটি নিবন্ধনকারী সংস্থা নৌ-বাণিজ্য অফিস তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

# ১৩.১০.২০২২ চট্টগ্রাম #