চলমান সংবাদ

বন্দর হাসপাতালের ১১৯ ডাক্তার-নার্সকে ছাঁটাই

 

গতকাল হঠাৎ করে কোন পূর্ব ঘোষনা ছাড়া করোনা কালীন নিয়োগ পাওয়া ১১৯ জন ডাক্তার-নার্স সহ অন্যান্য কর্মচারীকে  চাকরি থেকে ছাঁটাই করেন বন্দর কর্তৃপক্ষ । এ ঘোষনা শুনে এখন  দিশেহারা চাকরিচ্যুত ডাক্তার-নার্সরা। উল্লেখ্য করোনা রোগীদের সেবার উদ্দেশ্যে ২০২০ সালের ২৩ জুন বন্দর হাসপাতালে তারা নিয়োগ পান।

আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে উক্ত ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেন চাকুরিচ্যুত ডাক্তার-নার্সরা। তারা বলেন জাতির এক দুর্যোগকালে মৃত্যু ভয়কে তুচ্ছ করে করোনা রোগীদের সেবা দেয়ার উদ্দেশ্যে তারা চাকুরিতে যোগদান করেছিলেন। তার প্রতিদান যে এভাবে দেয়া হবে তারা কল্পনাও করতে পারেন নি। তারা মানবিক বিষয় বিবেচনা করে তাদের চাকুরী পূনর্বহাল করার দাবি জানান।

জানা গেছে, করোনা রোগীদের সেবার উদ্দেশ্যে ২০২০ সালের ২৩ জুন ১১৯ জনকে বিভিন্ন পদে নিয়োগ দেয় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। এর মধ্যে মেডিকেল অফিসার ৭ জন, সিনিয়র স্টাফ নার্স ১৩ জন, ২০ জন স্প্রে ম্যান, কুক ১ জন, মেডিকেল টেকনোলজিস্ট (প্যাথলজি), ওয়ার্ড বয় ২৭ জন, আয়া ১৪ জন, নমুনা সংগ্রহকারী ২ জন, সহকারী কুক ১ জন, মেডিকেল এসিট্যান্ট, মেডিকেল টেকনোলজিস্ট ১ জন, পরিচ্ছন্নতাকর্মী ২৩ জন রয়েছেন।

এ ব্যাপারে বন্দর কর্তৃপক্ষের কোন মতামত পাওয়া যায়নি

# ২৭/০৯/২০২২, চট্টগ্রাম #