চলমান সংবাদ

চট্টগ্রাম বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে স্বর্ণের বার, মদ-আইফোনসহ কোটি টাকা মূল্যের পণ্য উদ্ধার

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর কাছ থেকে স্বর্ণের বার-গয়না, আইফোন, বিদেশি মদসহ প্রায় কোটি টাকা মূল্যের বিভিন্ন পণ্য উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। শুল্ক ফাঁকি দিতে ঘোষণা ছাড়াই মিজানুর রহমান (২৮) নামে এক যাত্রী এসব পণ্য এনেছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে দুবাই থেকে ওই যাত্রী বিমানবন্দরে আসেন। ঘোষণা বর্হিভূত পণ্য জব্দের পর ওই যাত্রীকে আটক করা হয়। আটক মিজানুরের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়।

বিমানবন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের শুল্ক কর্মকর্তা আকরাম হোসেন জানান, সকাল ৭টার দিকে দুবাই থেকে আসা যাত্রী মিজানুর রহমানের গতিবিধি সন্দেহজনক মনে হলে শুল্ক গোয়েন্দার সদস্যরা তার ব্যাগ তল্লাশি করে। এসময় তার লাগেজে ৬টি স্বর্ণের বার, ১২টি স্বর্ণের চুড়ি ও ১২টি লকেট পাওয়া গেছে।

এছাড়া মিজানুরের হেফাজত থেকে ১৯টি আইফোন ও ৪টি বিদেশি মদের বোতল জব্দ করা হয়েছে। তবে একটি আইফোন তার নিজের ব্যবহৃত বলে আকরাম জানিয়েছেন। জব্দ পণ্যের আনুমানিক মূল্য এক কোটি টাকা। এ ঘটনায় মিজানুর রহমানের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

# ০৪.০৮.২০২২ চট্টগ্রাম #