চলমান সংবাদ

বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে নগর আ’লীগের মাসব্যাপী কর্মসূচি শুরু

শোকের মাস আগস্টকে ঘিরে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির সূচনার দিনে নগরীর হালিশহর বড়পোল মোড়ে বঙ্গবন্ধুর বৃহত্তম ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। এর আগে সোমবার (১ আগস্ট) চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু হত্যার দৃশ্যমান খুনিদের বিচার ও রায় কার্যকর হলেও মূলহোতা ও পরিকল্পনাকারীরা এখনও অধরা রয়ে গেছে। তারাই আবার আরেকটি আগস্ট ট্র্যাজেডি ঘটানোর হুমকি দিচ্ছে। এরা প্রকাশ্যেই বলছে ১৯৭৫’র ১৫ আগস্টের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। এদের নির্মূল করতে একাত্তরের হাতিয়ারকে শানিত করা সময়ের দাবি।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যার পর সারা বিশ্ব কেঁদেছে। বাঙালি জাতি বিশ্বসভায় কলঙ্কিত হয়েছে এবং বিশ্বাসঘাতক হিসেবে স্বীকৃত হয়েছে।

সমাবেশে সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, ১৯৭৫’র ১৫ আগস্টে সেনা শাসক জিয়াউর রহমান সুস্পষ্টভাবে পাকিস্তানী এজেন্ডা বাস্তবায়ন করেছেন। বাংলাদেশকে পাকিস্তান বানানোর ব্যর্থ স্বপ্ন দেখেছেন। সেই ব্যর্থ স্বপ্ন পূরণে বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করার জন্য অযৌক্তিক অজুহাতে মাঠে নেমেছে। এখনই তাদের প্রতিহত করতে পাড়ায়-মহল্লায় জনগণকে সঙ্গে নিয়ে দুর্গ গড়ে তুলতে হবে। তা না হলে জাতীয় অস্তিত্ব প্রশ্নবিদ্ধ হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, সম্পাদক মণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, হাজী জহুর আহমদ, আব্দুল আহাদ, নির্বাহী সদস্য কামরুল হাসান বুলু, মোর্শেদ আক্তার চৌধুরীসহ থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতারা।

# ০১.০৮.২০২২ চট্টগ্রাম #