চলমান সংবাদ

পটিয়ায় আওয়ামীলীগ নেতাকে গাছের সাথে বেঁধে মারধর

চট্টগ্রামের পটিয়ার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে গাছের সাথে বেঁধে মারধর করেছে স্থানীয় ইউপি চেয়ারম্যান সমর্থেকেরা। ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিলে দাওয়াত না দেয়ায় স্থানীয় ইউপি চেয়ারম্যান বিএম জসিম ও তার সমর্থকরা জিতেন কান্তি গুহকে মারধর করেছে বলে জানা গেছে।

শুক্রবার (২৯ এপ্রিল) জুমার নামাজ শেষে হাইদগাঁও ব্রাহ্মণঘাটায় অবস্থিত গাউছিয়া কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়।

জানা যায়, হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয় গাউছিয়া কমিউনিটি সেন্টারে। ইউপি চেয়ারম্যান বিএম জসিমকে ইফতারে মাহফিলে দাওয়াত না দেয়ায় মূলত ঝামেলার সৃষ্টি হয়।

হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শহীদুল ইসলাম জুলু জানান, বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগ উনাকে ইফতার মাহফিলে দাওয়াত দেয়নি। এতে তিনি ক্ষিপ্ত হয়ে ৩০-৪০ জন লোক নিয়ে অনুষ্ঠানস্থলে এসে ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মাহমুদুল হক হাফেজসহ বিভিন্নজনকে গালাগালি করতে থাকেন।

এক পর্যায়ে ইন্দ্রজিৎ লিও নামের সাবেক একজন মেম্বার জিতেন গুহকে ঘুষি মারেন। এসময় উনার সাথে থাকা বাকি লোকজন জিতেন গুহকে টেনে হিঁচড়ে বাইরে নিয়ে গাছের সাথে বেঁধে মারধর করে রক্তাক্ত করে ফেলে। এসময় খুলে নেওয়া হয় তার পরনের শার্ট।

হাইদগাঁও ইউপি চেয়ারম্যান বিএম জসিমের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘এ ধরনের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। আমি তাকে কেন মারতে যাবো। ঘটনার সময় আমি ওই জায়গায় উপস্থিত ছিলাম না। তাকে মারা হচ্ছে জানতে পেরে আমি ওই জায়গায় যাই। গিয়ে উল্টো তাকে উদ্ধার করেছি।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাইয়ে দেওয়ার নাম করে তিনি অনেকের কাছ থেকে টাকা হাতিয়েছেন। যার ফলে ভুক্তভোগীরা তার উপর ক্ষুব্ধ ছিল। ওই লোকগুলো তাকে পেয়ে টাকা ফেরত দিতে বলে মারধর করে।

ইফতার মাহফিলের আয়োজন নিয়ে প্রশ্ন তুলে ইউপি চেয়ারম্যান বিএম জসিম বলেন, ‘তিনি (জিতেন কান্তি গুহ) ইফতার মাহফিলের আয়োজন করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের নাম দিয়ে, অথচ তাকে অবৈধ কর্মকান্ডের জন্য ইউনিয়ন আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।’

# ২৯.০৪.২০২২ চট্টগ্রাম #