চলমান সংবাদ

চট্টগ্রামে পথশিশুদের মাঝে ইকো’র নতুন জামা বিতরণ

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে নগরীর সিআরবি সাত রাস্তা মোড় ও আশপাশের এলাকায় ৩০০ জন সুবিধাবঞ্চিত পথশিশুর মাঝে নতুন জামা কাপড় বিতরণ করেছে বেসরকারি গবেষণা ও মানবিক উন্নয়ন সংস্থা ইফেক্টিভ ক্রিয়েশন অন হিউম্যান ওপেইনিয়ন (ইকো)।

আজ শুক্রবার (২৯ এপ্রিল) বিকেলে কমরেড শহীদুল্লাহ্ স্মৃতি সংসদের সহযোগিতায় ইকো’র নতুন জামা কাপড় বিতরণকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহাম্মদ, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য দিলীপ দাশ, ইকো’র সভাপতি মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনি, সম্পাদক ড. ওমর ফারুক রাসেল, সম্পাদকমণ্ডলীর সদস্য এস এম আবু ইউসুফ সোহেল, সজিব রুদ্র, সনাতন বর্মন প্রমুখ।

এসময় মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহাম্মদ বলেন, পথশিশুরা মানবেতর জীবনযাপন করে। ঈদের আনন্দ শুধু নিজের জন্য নয় বরং সবার মাঝে ভাগাভাগি করে নেওয়ার মধ্য দিয়েই উৎসবের পূর্ণতা আসে। পথশিশুরা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ।
কিন্তু জীবনের প্রতিটি অধ্যায়ে তারা অবহেলা আর বঞ্চনার শিকার। সমাজের উচ্চবিত্তদের সামান্য সহযোগিতায় সুবিধাবঞ্চিত পথশিশুরা আনন্দ উৎসবের অংশীদার হতে পারে।

অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, ইকো প্রতিষ্ঠালগ্ন থেকে পরিবেশ, প্রাণ-বৈচিত্র্য নিয়ে গবেষণা সহ সমাজের অবহেলিত ও সুবিধা বঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছে। এ ধারাবাহিকতায় প্রতিবছরের মতো এবারও কমরেড শহীদুল্লাহ স্মৃতি সংসদের সহযোগিতায় পথ-শিশুদের মাঝে ঈদ আনন্দ ভাগাভাগি করতে নতুন জামা বিতরণ করছে। তিনি বিত্তবানদের সমাজের অবহেলিত জনগোষ্ঠীর জন্য আরো বেশি এগিয়ে আসার আহবান জানান।

ইকো’র সাধারণ সম্পাদক ড.ওমর ফারুক রাসেল বলেন, প্রতিষ্ঠাকাল থেকেই ইকো সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখবে।

# ২৯/০৪/২০২২, প্রেস বিজ্ঞপ্তি #