চলমান সংবাদ

সাম্প্রদায়িক মানুষ, সমাজ ও সভ্যতার শত্রু

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম শিক্ষক শাখার সভা অনুষ্ঠিত হয় আজ ২৯ শে অক্টোবর সকাল ১০ টায়।  ড: গনেশ রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারন সম্পাদক অশোক সাহা, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক উত্তম চৌধুরী, অধ্যক্ষ মনসুর হাবিব প্রমুখ।
সভায় নেতৃবৃন্দ বলেন, ৫০ বছর পরও বাংলাদেশের শাসক শ্রেনী বাস্তবে মহান মুক্তিযুদ্ধের ভাবাদর্শকে নিয়ত অপমান করে চলছে । ক্ষমতায় থাকার জন্য সব ধরনের অপশক্তিকে আশ্রয় প্রশ্রয় দিচ্ছে । অপমানিত হচ্ছে মুক্তিযুদ্ধের অগনিত শহীদ ।সম্প্রতি বাংলাদেশ সহ উপমহাদেশের রাজনীতিতে সমাজে সাম্রদায়িক সহিংসতায় গভীর উদ্বেগ প্রকাশ করে পার্টির নেতৃবৃন্দ বলেন, বিজ্ঞান প্রযুক্তির অভাবনীয় বিকাশের সুপারসনিক দুনিয়ায় দেশেসাম্র চিহ্নিত  সাম্প্রদায়িক ক্রিমিনালরা প্রযুক্তিকে ব্যবহার করেই তাদের অপরাধ কর্ম সম্পাদন করছে । এরা সাধারন মানুষের মনকে ধর্ম বিদ্বেষ জাতি বিদ্বেষ দিয়ে বিষাক্ত করে তুলছে । সামাজিক পরিস্থিতিকে পরিকল্পিতভাবে রাজনৈতিক ফায়দা লোটার জন্য অস্থির করে তুলছে । এ ষড়যন্ত্রের ফাঁদে যে কোন ধর্মের মানুষকে পা দেয়া যাবে না । এতে মৌলবাদী সাম্প্রদায়িক শক্তি লাভবান হবে । মানুষে মানুষে সম্পর্ক নষ্ট করে এরা কর্পোরেট ক্যাপিটালের স্বার্থ রক্ষা করতে চায় ।
নেতৃবৃন্দ বলেন, হিংসা ঘৃনা জিঘাংসাবৃত্তি দিয়ে সাধারন মানুষকে নষ্ট করা খুব সহজ । হিংসা দিয়ে হিংসা যায়না । মানুষে মানুষে সহমর্মিতা ভ্রাতৃত্ব সম্প্রীতি গড়ে তোলার কাজ কঠিন সংগ্রাম । এজন্য ধর্ম সহিষ্ণু হতে হবে । অপর ধর্মকে সম্মান জানাতে হবে । ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক ভাবাদর্শ ধারন করতে হবে ।