চলমান সংবাদ

অ্যাডভোকেট জানে আলম ও কবি শাহিদ আনোয়ারের মৃত্যুতে সিপিবির শোক

একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, গণতান্ত্রিক আইনজীবী সমিতি, চট্টগ্রামের সভাপতি অ্যাডভোকেট জানে আলম এবং কবি শাহিদ আনোয়ারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলা কমিটির ভারপ্রাপ্ত  সভাপতি কমরেড আব্দুল নবী ও সাধারণ সম্পাদক অধ্যাপক অশোক সাহা।

শোকবার্তায় সিপিবি নেতারা বলেন, অ্যাডভোকেট জানে আলম ছাত্র রাজনীতির পথ ধরে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন এবং পরবর্তীতে আইনজীবীদের নেতৃত্ব দেয়ার পাশাপাশি জাতীয় সম্পদ রক্ষার আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। শ্রমিক রাজনীতিতেও ছিল তাঁর গৌরবোজ্জ্বল ভূমিকা। রাজনৈতিক জীবনেও তিনি আদর্শের পথ থেকে বিচ্যুত হননি। প্রাণঘাতী করোনাভাইরাস তাঁকে আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছেন।

কবি শাহিদ আনোয়ার ছাত্রজীবনে ছাত্র ইউনিয়নের রাজনীতিতে যুক্ত হয়েছিলেন। পরবর্তীতে লেখালেখি, সাহিত্যচর্চা ও সাংবাদিকতার মধ্য দিয়ে একজন প্রগতিশীল সংগঠকের ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন। দূরারোগ্য ব্যাধি শাহিদ আনোয়ারকেও আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছেন।

দুই প্রগতিশীল সংগঠকের মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি। প্রয়াতদের কর্মময়, আদর্শিক জীবন ও স্মৃতি আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তাঁদের মৃত্যুতে দেশের প্রগতিশীল অঙ্গণে অপূরণীয় ক্ষতি হয়ে গেল।

এদিকে বুধবার সকালে প্রয়াত জানে আলম এবং শাহিদ আনোয়ারের মরদেহে ফুল দিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির পক্ষে শ্রদ্ধা জানান জেলা সিপিবির সাধারণ সম্পাদক অধ্যাপক অশোক সাহা।