চলমান সংবাদ

ডাঃ তরুণ তপন বড়ুয়া’র শোক সভা অনুষ্ঠিত

গত ১৭ জুলাই শনিবার বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা কমিটির প্রাক্তন সহ-সভাপতি, চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্র নেতা, ডক্টরস ফর হেলথ এন্ড এনভায়রনমেন্ট এর নেতা ডা. তরুন তপন বড়ুয়া স্মরণে এক ভার্চুয়াল শোক সভা অনুষ্ঠিত হয়।

প্রগতির যাত্রী’র উদ্যোগে অনুষ্ঠিত এই শোক সভায় বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ডাঃ তরুণ তপন বড়ুয়ার বন্ধু, স্বজন ও শুভানুধ্যায়ীরা অংশগ্রহন করেন।

সভায় বক্তারা স্মৃতিচারণ করে বলেন ডাঃ তরুণ তপন বড়ুয়া শুধুমাত্র একজন চিকিৎসক ছিলেন না, তিনি বহুমাত্রিক কাজের সাথে যুক্ত ছিলেন। চিকিৎসা পেশার পাশাপাশি তিনি ডাক্তারদের পেশাভিত্তিক প্রগতিশীল সংগঠন ডক্টরস ফর হেলথ এন্ড এনভায়রনমেন্ট এর চট্টগ্রাম বিভাগীয় সংগঠক ছিলেন আবার প্রগতির যাত্রী’র সংগঠক, রোটারি ভোকেশনাল সার্ভিস এর চেয়ারম্যান, বোয়ালখালী সম্মিলিত বৌদ্ধ পরিষদ এর সহ-সভাপতি, সন্ধানী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ শাখার পরামরশক, উপলব্ধি ফাউন্ডেশনের ডোনার মেম্বার, বাংলাদেশ বুড্ডিস্ট ডক্টরস এসোসিয়েশন এর সদস্য এবং রিষো কোসেই-কাই মেডিক্যাল সার্ভিস এর সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি একাধারে সমাজসেবা, রাজনীতি ও মানব মুক্তি কে তাঁর জীবনের মহানব্রত করে নিয়েছিলেন। তাঁর অকাল মৃত্যুতে  মানবমুক্তির সংগ্রামের  এক অননুকরণীয় ব্যক্তিত্বকে সমাজ হারালো।

শোক সভায় বক্তব্য রাখেন ,ডক্টরস ফর হেলথ এন্ড এনভায়রনমেন্ট এর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা: কাজি  রকিবুল ইসলাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহা, ডা তরুন তপন বড়ুয়ার সহপাঠী , শিশু সার্জারি ও জেনারেল সার্জারি বিশেষজ্ঞ ডা: নন্দন কুমার মজুমদার, প্রগ্রেসিভ ফোরাম ইউ এস এর নেতা জাকির হোসেন বাচ্চু, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলা কমিটির প্রাক্তন সভাপতি ফজলুল কবির মিন্টু, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলা কমিটির প্রাক্তন সভাপতি ও  কেন্দ্রীয় কমিটির  প্রাক্তন সহ-সভাপতি ডাঃ ফজলে এলাহী মিলাদ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন  চট্টগ্রাম জেলা কমিটির -প্রাক্তন সভাপতি ডাঃ আরিফ বাচ্চু, ডা: তরুণ তপন বড়ুয়ার বন্ধু,  হুলাইন ছালেহ্ নূর কলেজ  ছাত্র সংসদের প্রাক্তন সাধারণ সম্পাদক দোলন বড়ুয়া, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম দক্ষিন জেলা কমিটির প্রাক্তন সভাপতি শওকত আলী, প্রাক্তন ছাত্র ইউনিয়ন নেতা উৎপল বড়ূয়া, সন্ধানী, চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক তাসনুভা তাবাসসুম প্রমূখ।

যারা শোক সভায় উপস্থিত থাকতে পারেননি তাঁরা নিচের ইউটিউব লিঙ্কে ক্লিক করে পুরো অনুষ্ঠানটি দেখতে পারেন-

https://www.youtube.com/watch?v=dr-GNz5FQu8