চলমান সংবাদ

কাল  ভোর  ৬টায় স্বপ্নের ফাইনালে কে জিতবে কোপা আমেরিকা কাপ?

– আর্জেন্টিনা না ব্রাজিল? 

কোপা আমেরিকা কাপ ২০২১

করোনা মহামারির সময়ে নানা অনিশ্চয়তা আর জল্পনা-কল্পনা শেষে আয়োজিত হয় কোপা আমেরিকা ২০২১। টুর্নামেন্ট প্রায় শেষের পর্যায়ে। আকাংখিত ফাইনালে জায়গা করে নেয় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। আগামীকাল বাংলাদেশ সময় ভোর ছয়টায় ব্রাজিলের রিও ডি জেনেইরো শহরের মারাকানা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ফুটবলপ্রেমীদের কাছে এ যেন স্বপ্নের ফাইনাল! শিরোপা জয়ের লড়াইয়ে বিশ্বের বর্তমান সময়ের দুই শীর্ষ তারকা খেলোয়ার মেসি-নেইমারের দ্বৈরথ, ফুটবলপ্রেমীদের এর থেকে বেশি কী আর উপহার দিতে পারত কোপা আমেরিকা! আজকের ম্যাচের জয়ী দল পাবে সাড়ে ছয় মিলিয়ন ইউ.এস. ডলারের প্রাইজ-মানি আর রানার্স আপ দল পাবে সাড়ে তিন মিলিয়ন ইউ.এস. ডলার।

অতীতের পরিসংখ্যান বলছে, দুই দলের মোকাবেলাতে ব্রাজিলের পাল্লাই ভারী। ব্রাজিল জিতেছে মোট ৪৬ বার আর আর্জেন্টিনা ৪০ বার। মোট ২৫ বার ড্র করেই ম্যাচ শেষ হয়েছে। তবে ফুটবলের মতো অনিশ্চয়তার খেলাতে এই দুই প্রতিদ্বন্দ্বী দলের খেলায় অতীতের পরিসংখ্যান কিছুই নির্ধারণ করেনা। জয়-পরাজয়ের জন্য ম্যাচের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

দুই দলের খেলা নিয়ে বাংলাদেশের সমর্থকদের মধ্যে  ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।এই  ফাইনাল ম্যাচকে ঘিরে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় এক নজিরবিহীন পরিস্থিতি তৈরি হয়েছে।সমর্থকদের মধ্যে সম্ভ্যাব্য সহিংসতার আশঙ্কায় রবিবার ভোর থেকে জেলাজুড়ে সহস্রাধিক পুলিশ মোতায়েনের প্রস্তুতি নেয়া হয়েছে। রাস্তায় রাস্তায় মাইকিং করে জনগণকে শান্তি বজায় রাখার আহ্বান জানানো হচ্ছে। সেখানে গত মঙ্গলবার দুই দলের সমর্থকদের সংঘর্ষ ও এতে কয়েকজনের আহত হবার পরবর্তীতে এমন উত্তেজনাকর পরিস্হিতি বিরাজ করছে।

# ১০ জুলাই ২০২১, প্রগতির যাত্রী স্পোর্টস ডেস্ক #