চলমান সংবাদ

মরহুম জহুর আহমদ চৌধুরীর ৪৭তম মৃত্যুবার্ষিকীতে

-জাতীয় শ্রমিক লীগ মহানগর বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের স্মরণ সভা

১জুলাই ২০২১ ইং, বৃহস্পতিবার সকাল ১১ টায় দামপাড়াস্থ মরহুম জহুর আমদ চৌধুরীর বাসভবনে চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগ অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম জহুর আহমদ চৌধুরীর ৪৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের যুগ্ম-আহ্বায়ক মো আলমগীর এর সভাপতিত্বে এবং সদস্যসচিব মো মিরন হোসেন মিলনের সষ্ণলনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অথিতি ছিলেন মরহুম জহুর আহমদ চৌধুরীর সুযোগ্য সন্তান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দীন চৌধুরী।

বিশেষ অথিতি ছিলেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ শফর আলী। বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগ অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের যুগ্ম-আহ্বায়ক উজ্জ্বল বিশ্বাস, মো বখতিয়ার, হারুনুর রশিদ রনি, সৈয়দ মো ওমর ফারুক, মো আলী, মো আনোয়ার, মো বাদশা। উপস্থিত ছিলেন মো লোকমান হাকিম, মো নুরুল আমিন, মো আব্দুল হালিম আদু, মো ইউছুফ, গোলাম রাব্বানী প্রমূখ।

প্রধান অথিতি মাহতাব উদ্দীন চৌধুরী তার বক্তব্যে বলেন – “মরহুম জননেতা জহুর আহমদ চৌধুরী চট্টগ্রাম তথা বাংলাদেশের জাতীয় রাজনৈতিক অঙ্গনে দৃষ্টান্ত স্হাপনকারী এক উজ্জ্বল নক্ষত্র। তিনি শ্রমজীবী মেহনতি মানুষের ন্যয্য অধিকার আদায়ে শ্রমজীবী মানুষদেরকে ঐক্যবদ্ধ করার লক্ষে ট্রেড ইউনিয়ন সংগঠিত করেছিলেন। পাশাপাশি বাঙ্গালি জাতির স্বাধিকার অধিকার আন্দোলন পরিচালনার লক্ষে চট্টগ্রামের লালদিঘির ময়দানে ঐতিহাসিক ৬ দফা প্রস্তাবের পক্ষে দেশের সর্বপ্রথম জনসভা অনুষ্ঠিত হয়েছিল তারই সভাপতিত্বে”। তিনি জহুর আহমদ চৌধুরীর আদর্শ এবং নির্দেশিত পথ অনুসরন করে চট্টগ্রামের ইতিহাস-ঐতিহ্যের শ্রমিক আন্দোলন পূণরুদ্ধারে চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগ অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদ নেতৃবৃন্দদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

বিশেষ অথিতি মুহাম্মদ শফর আলী বলেন, “৫৮’র আইয়ুবের মার্শাল “ল” বিরোধী আন্দোলন, ৬২-র শিক্ষা আন্দোলন ও আগরতলা ষড়যন্ত্র মামলা প্রত্যাহারের আন্দোলন করতে গিয়ে একাধিকবার কারা বরণ করেছেন জাতির এই শ্রেষ্ঠ সন্তান। অধিকার বঞ্চিত-শোষিত মানুষের জন্য সংগ্রাম করে গেছেন আমৃত্যু। চট্টগ্রাম তথা জাতীয় রাজনীতির এই কালজয়ী মহাপুরুষ মরহুম জননেতা জহুর আহমদ চৌধুরী ছিলেন জাতির জনকের আস্থাভাজন সহচর। সংক্ষিপ্ত স্মরণ সভা শেষে মরহুম জননেতা বীর মুক্তিযোদ্ধা জহুর আহমদ চৌধুরীর কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদ নেতৃবৃন্দরা।

#২ জুলাই, ২০২১ প্রেস বিজ্ঞপ্তি #