চলমান সংবাদ

চট্টগ্রাম থেকে সপ্তাহে ৩ দিন পণ্যবাহী ট্রেন যাবে জামালপুর

করোনা সংক্রমণ রোধে আরোপিত বিধি-নিষেধ বাস্তবায়নে সারাদেশে যাত্রীবাহী সকল ট্রেন বন্ধ রয়েছে। তবে চট্টগ্রাম থেকে একটি পণ্যবাহী ট্রেন সপ্তাহে ৩ দিন জামালপুরের সরিষাবাড়ির উদ্দেশ্যে যাবে বলে জানিয়েছেন স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী।
তিনি বলেন, চট্টগ্রাম থেকে সপ্তাহে তিনদিন- যথাক্রমে শনি, সোম ও বুধবার পণ্য নিয়ে একটি ট্রেন জামালপুরের সরিষাবাড়ির উদ্দেশ্যে যাবে। অপরদিকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সেখান থেকে একটি ট্রেন চট্টগ্রাম আসবে। শুক্রবার বন্ধ থাকবে।
স্টেশন ম্যানেজার জানান, পণ্যবাহী পার্সেল-১ নামের প্রথম ট্রেনটি চট্টগ্রাম থেকে ছাড়বে বিকেল ৩টায়। যেটা সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে আখাউড়া পৌঁছাবে। আখাউড়া থেকে ৮টা ২০ মিনিটে ট্রেনটি রওনা দিবে জামালপুরের সরিষাবাড়ির উদ্দেশ্যে। ট্রেনটি সরিষাবাড়ি পৌঁছবে পরদিন ভোর সাড়ে ৪টায়।
অপরদিকে জামালপুরের সরিষাবাড়ি থেকে ফিরতি ট্রেনিটি (পার্সেল-২) চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেবে ভোর ৫টায়। আখাউড়া পৌঁছবে দুপুর ১টা ২৫ মিনিটে। আখাউড়া স্টেশন থেকে চট্টগ্রামের দিকে ট্রেনটি রওনা দেবে দুপুর ১টা ৩৫ মিনিটে এবং চট্টগ্রাম পৌঁছবে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে।
রেলওয়ে সূত্র জানায়, লকডাউনে প্রান্তিক কৃষকের উৎপাদিত কৃষিপণ্য, সবজি ও অন্যান্য মালামাল এবং জরুরি পার্সেল পরিবহনের জন্য পার্সেল ট্রেন চালু করা হয়েছে। প্রতিটি ট্রেনে ইঞ্জিনসহ মোট ৬টি গাড়ি থাকবে। এদের মধ্যে ৫টি (বগি/লাগেজ ভ্যান) মালগাড়ি ব্যবহার হবে পণ্য পরিবহনের কাজে। অন্য একটি গার্ডব্রেক।

# ১ জুলাই ২০২১, চট্টগ্রাম#