চলমান সংবাদ

ইনসাব চাঁন্দগাও থানা সম্মেলন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন (ইনসাব) চাঁন্দগাও থানা কমিটির সম্মেলন ও ইফতার মাহফিল  গত ২৯ মার্চ ২০২৪ তারিখে বিকাল ৩টায় স্থানীয় সালাম প্লাজায় অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলন এবং ইফতার মাহফিল উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন,  সংগঠনের চান্দগাও থানা কমিটির নেতা মোঃ আব্দুল হালিম আজাদ এবং সঞ্চালনা করেন মোঃ আনোয়ার হোসেন।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন দত্ত, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টিইউসি চট্টগ্রাম জেলার যুগ্ম সম্পাদক ইফতেখার কামাল খান, ইনসাব চট্টগ্রাম জেলার সভাপতি আব্দুর শুক্কুর, কার্যকরী সভাপতি আব্দুল হালিম, সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, অর্থ সম্পাদক মোঃ নাছির উদ্দিন প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন ইনসাব চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক মহিন উদ্দিন এবং স্বাগত বক্তব্য রাখেন মোঃ মানিক মিজি।

সভায় নেতৃবৃন্দ বলেন, দেশে এখন বড় বড় ব্রিজ, দালান কোঠা এবং রাস্তা-ঘাট তৈরি করার জন্য বহু বড় ঠিকাদারী প্রতিষ্ঠান ও ডেভেলপার কোম্পানী প্রতিষ্ঠিত হলেও নির্মান শ্রমিকদের কোথাও কোন স্থায়ী চাকরি নাই। স্থায়ী শ্রমিক ছাড়া বড় বোর প্রতিষ্ঠাগুলো কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শ্ন অধিদপ্তর হতে লাইসেন্স কীভাবে পায় তা বোধগম্য নয়।

সভায় রেশনিং প্রথা চালু, নির্মান শ্রমিকদের জন্য আবাসন ব্যবস্থা, কর্মক্ষেত্রে দুর্ঘটনায় আহতদের সুস্থ না হওয়া পর্যন্ত চিকিৎসা প্রদান এবং নিহতদের পরিবারকে ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণ প্রদানসহ ইনসাবের ১২ দফা মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে মোঃ আব্দুল হালিম আজাদকে সভাপতি এবং মোঃ মানিক মিজিকে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্য বিশিষ্ট চাঁন্দগাও থানা কমিটি গঠিত হয়।