চলমান সংবাদ

মহেশখালীর ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠির পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান

মহেশখালীর ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠির পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানকালে

গত ২৪শে জুলাই ২০২৩ইংরেজী কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের ক্ষতিগ্রস্ত জনগোষ্টির দুঃখ দুর্দশা অবহিতকরন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য মহেশখালী সুরক্ষা কমিটির উদ্যোগে মহেশখালী নির্বাহী অফিসার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানকালে মহেশখালীর নির্বাহী অফিসার মো ইয়াছিন আন্তরিকতা ধৈর্য সহকারে সুরক্ষা কমিটির সদস্যদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময় কালে সুরক্ষা কমিটির সাধারন সম্পাদক মৌলানা মোঃ মহসিন মাতারবাড়ির ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠির জীবন জীবিকা সংকুচিত হয়ে যাওয়ার প্রেক্ষিতে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করার ব্যাপারে প্রসাশনের দৃষ্টি আকর্ষণ করেন।

নেতৃবৃন্দ, কোহেলিয়া নদী রক্ষা,মহেশখালীর পরিবেশ ও প্রাণ-প্রকৃতি রক্ষা,মহেশখালী ও মাতারবাড়ির চলাচলের রাস্তা গুলোর দ্রুত মেরামত এবং ক্ষতিগ্রস্ত ও বাস্তচ্যুত পরিবারের রোয়াদাদ না পাওয়া ৬ টি ঘরের দ্রুত পাওয়ার ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানান।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন, সুরক্ষা কমিটিকে আশ্বস্থ করে বলেন, সকল সমস্যা দ্রুত বাস্তবায়নের জন্য তিনি প্রধানমন্ত্রীকে অবহিত করবেন এবং তিনি তাৎক্ষনিক ভাবে কোলপাওয়ার পিডি আবুল কালামের সাথে যোগাযোগ করেন।
পরে তিনি জানান কোলপাওয়ার বিডি’র এমডি না থাকায় এমুহুর্তে কোনকিছু করা যাচ্ছেনা। নতুন এমডি যোগদান করলে পরবর্তীতে ব্যবস্থা গ্রহন করবেন আশ্বস্ত করেন।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন মহেশখালীর সুরক্ষা কমিটির সাধারণ সম্পাদক মৌলানা মোঃ মহসিন, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল জব্বার, যুগ্মসম্পাদক ও বাপা এর সাধারণ সম্পাদক আবু বকর, দপ্তর সম্পাদক মোস্তফা বেগম,প্রচার সম্পাদক নূর আয়েশা, নির্বাহী সদস্য ও দৈনিক ইনানীর মহেশখালীর প্রতিনিধি আ ন ম হাসান, নির্বাহী সদস্য ও শেয়ার বিজ পত্রিকার কক্সবাজার জেলার প্রতিনিধি সিরাজুল মোস্তফা রুবেল, নির্বাহী সদস্য এম এ হান্নান, নির্বাহী সদস্য মিনু আরা সৈয়দ হেলেন,ও সদস্য উম্মে আরফিন সায়মা প্রমূখ।