চলমান সংবাদ

আগ্রাবাদে ইসলামী আন্দোলন নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল

-বরিশালে হাতপাখা মেয়র প্রার্থীর ওপর হামলা

বরিশালের সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করিমের ওপর হামলার প্রতিবাদে চট্টগ্রামেও বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে নেতাকর্মীরা। গতকাল সোমবার বিকেলে নগরীর আগ্রাবাদ এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে চরমোনাই পীরের অনুসারীরা। খবর পেয়ে পুলিশ এসে তাদের সরিয়ে দেয়। এর আগে আগ্রাবাদ চৌমুহনী এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে আগ্রাবাদ আখতারুজ্জামান সেন্টারের সামনে অবস্থান নেয়। তারা বেশ কিছুক্ষণ সড়ক অবরোধ করে অবস্থান নেন।

জানা যায়, গতকাল দুপুরে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে হাতপাখার মেয়র প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর ফয়জুল করিমের নগরীর চৌমাথা এলাকার ছাবেরা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান। এ সময় ভোটারদের কাছে নৌকায় ভোট চাইছিলেন নৌকার কর্মীরা। হাতপাখার কর্মীরা তাতে বাধা দেয়। এ নিয়ে হামলার এ ঘটনা ঘটে।

এ ঘটনায় তিনি রিটার্নিং অফিসার ও পুলিশ কমিশনার বরাবর অভিযোগ দিয়েছেন। এই ঘটনার চরমোনাই পীরের অনুসারীরা রাজধানী ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ করেছেন। এরই অংশ হিসেব চট্টগ্রামেও পীরের অনুসারীরা বিক্ষোভ করেছেন।

ডবলমুরিং থানার ওসি সাখাওয়াত হোসেন বলেন, বরিশালে নির্বাচনে চরমোনাই পীরের ওপর হামলার প্রতিবাদে আখতারুজ্জামান সেন্টারের সামনে পীরের অনুসারীরা এসে অবস্থান নেয়। পরে তাদেরকে আমরা বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেই। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।