চলমান সংবাদ

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবি, সীতাকুণ্ড উপজেলার বিক্ষোভ সমাবেশ

গ্যাস-বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি),সীতাকুন্ড উপজেলার উদ্যোগে গতকাল শনিবার (২৭ এপ্রিল) বিকেলে উপজেলার কুমিরা রেল স্টেশন থেকে মছদিজ্জা পর্যন্ত বিক্ষোভ মিছিল প্রদক্ষিণ করে। মছজিদ্দা বাজারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সীতাকুন্ড উপজেলা সিপিবি’র সভাপতি অ্যাডভোকেট জহির উদ্দিনের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক জামাল উদ্দিন মেম্বারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সিপিবির সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ জাহাঙ্গীর, সম্পাদক মন্ডলীর সদস্য ও শ্রমিকনেতা মছিউদ্দৌল্লাহ, নাভানা ব্যাটারী শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু তাহের ও যুব ইউনিয়ন নেতা সুমন দে।
সমাবেশে বক্তারা বলেন, ব্যবসায়ীরা সিন্ডিকেট করে পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়ে জনগণের পকেট থেকে তিন হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে। চালের দাম কেজিপ্রতি আট থেকে ১০ টাকা বাড়িয়ে দিয়েছে। ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে সরকারের লোকদেখানো সক্রিয়তায় মানুষের আস্থা নেই। শেয়ারবাজার লুটেরা, ব্যাংক লুটেরারা এ সরকারের সহযোগী। সরকারের আশ্রয়-প্রশ্রয়ে ব্যবসার নামে একদল লুটেরা ধনিক ব্যাংকে আমানত রাখা সাধারণ মানুষের সঞ্চিত অর্থ ঋণের নামে লুটে নিয়েছে। লুটপাট সীমাহীন হয়ে উঠলে সরকার নিজেই বাজার নিয়ন্ত্রণের জন্য অস্থির হয়ে ওঠে।
বক্তারা আরও বলেন, আওয়ামী লীগ সরকারের যে নীতিমালা তা মানুষের দুর্ভোগ আরও বাড়াবে এবং ভবিষ্যতে যদি ক্ষমতায় বিএনপি, জামাতও আসে তারাও আওয়ামী লীগের নীতি নিয়ে চলবে। ওরা ক্ষমতায় থাকলে এদেশের সংকটের সমাধান হবে না। এ কারণে আমরা স্পষ্টভাবে মনে করি, বাংলাদেশের ক্ষমতার পরিবর্তন দরকার। বাংলাদেশের রাজনীতিতে নতুন রাষ্ট্রক্ষমতা দরকার। যেখানে ব্যবস্থা বদলের প্রয়োজন, নীতি বদলের প্রয়োজন, সবকিছুর মৌলিক পরিবর্তন প্রয়োজন। এই পরিবর্তন আওয়ামী লীগ দিয়ে হবে না, এই পরিবর্তন বিএনপি দিয়েও হবে না। রাজনীতিতে একটি সৎ, নিষ্ঠা ও দেশপ্রেমী বিকল্প শক্তির উত্থান দরকার। সে লক্ষ্যে কমিউনিস্ট পার্টি বিকল্প রাষ্ট্র ব্যবস্থা, একটি বিকল্প সরকার, একটি বিকল্প জীবন ব্যবস্থা গড়ে তোলার জন্য সংগ্রাম করছে।
# ২৮/০৫/২০২৩, সীতাকুন্ড, চট্টগ্রাম