চলমান সংবাদ

ঈদে চট্টগ্রামে বাসে অতিরিক্ত ভাড়া নেয়া যাবে না : সিএমপি  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) জানিয়েছে, ঈদকে টার্গেট করে যাত্রী সাধারণের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিতকল্পে সড়কে যত্রতত্র গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি থেকে বিরত থাকতে হবে।
সিএমপির জনসংযোগ বিভাগ গতকাল জানায়, আসন্ন পবিত্র ঈদ-উল ফিতরকে সামনে রেখে শহরের যানজট নিরসন ও জনসাধারনের সুষ্ঠু যাতায়াত নিশ্চিতকরণ বিষয়ে কর্ণফুলী নতুন ব্রিজ থেকে দক্ষিণ চট্টগ্রামমুখী বাস মিনিবাস মালিক-শ্রমিক নেতৃবৃন্দের সাথে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উদ্যোগে এক মতবিনিময় সভায় এ নির্দেশনা দেয়া হয়।
নগরীর আইস ফ্যাক্টরি রোডস্থ ট্রাফিক-দক্ষিণ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপ-পুলিশ কমিশনার (ডিসি-ট্রাফিক) এনএম নাসিরুদ্দিন।
সভায় ডিসি-ট্রাফিক বলেন, পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শহরের যানজট নিরসন ও নিরাপদে ঈদ উদযাপনে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। গুরুত্বপূর্ণ নির্দেশনার মধ্যে আরো রয়েছে: অস্থায়ী বা মৌসুমী বাস কাউন্টার করে অযথা জনসাধারণের ভোগান্তি সৃষ্টি করা যাবে না, জরাজীর্ণ ও লক্কর-ঝক্কর গাড়ি রাস্তায় নামানো যাবে না। সড়কে চলাচলকারী গাড়িতে অবশ্যই ভাড়ার চার্ট প্রদর্শন করতে হবে। এক রুটের গাড়ি অন্য রুটে চলাচল করতে দেয়া হবে না।
ট্রাফিক-দক্ষিণ বিভাগের টিআই (প্রশাসন) অনিল বিকাশ চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার মো. মাসুদ রানা, টিআই (বাকলিয়া) মো. মনিরুজ্জামান, আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা, চট্টগ্রাম পিএবি সড়ক যানবাহন মালিক সমিতির সভাপতি জাফর উদ্দিন, চট্টগ্রাম-বাশঁখালী যানবাহন মালিক সমিতির সাধারণ সম্পাদক নুরুল ইসলামসহ বাস মালিক-শ্রমিক সমিতির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

# চট্টগ্রাম, ১৭ এপ্রিল, ২০২৩