চলমান সংবাদ

আজ ঢাকা থেকে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন চলাচল করবে না

চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন গতকাল দুর্ঘটনা কবলিত হওয়ায় আজ ১৭ এপ্রিল ঢাকা হতে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি চলাচল করবে না।
রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল রাতে জানানো হয়েছে, ‘চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি গতকাল ১৬ এপ্রিল সন্ধ্যা ৬:৩৫ মিনিটে হাসানপুর স্টেশনে অনাকাংখিতভাবে দুর্ঘটনায় পতিত হওয়ার কারণে ট্রেনটির সাতটি কোচ ক্ষতিগ্রস্ত হয়েছে। দূর্ঘটনার কারণে ক্ষতিগ্রস্ত কোচগুলি চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় আজ ১৭ এপ্রিল ঢাকা হতে চট্টগ্রামগামী ৭৮৮ সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি  পরিচালনা করা সম্ভব হচ্ছে না।’
বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসন্ন ঈদে ঘরমূখী যাত্রীদের অসুবিধার বিষয়টি বিবেচনায় নিয়ে ট্রেনটির নতুন ভাবে প্রস্তুত করে আজকের বাতিলকৃত ট্রেনটি ১৯ এপ্রিল সকাল ৮টায় ঢাকা স্টেশন থেকে যাত্রা শুরু করবে।
এ প্রেক্ষিতে যেসব যাত্রী ১৯ এপ্রিল পরিবর্তিত তারিখে যাত্রা করতে আগ্রহী তাদেরকে সকাল ৮টার পূর্বে ঢাকা স্টেশনে উপস্থিত হবার জন্য অনুরোধ জানানো হয়।  অপরদিকে যেসব যাত্রী যাত্রা বাতিল করতে চান, তারা অনলাইনের মাধ্যমেই টিকিট রিফান্ড করতে পারবেন।
ঈদে ঘরমূখী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের অসুবিধার জন্য বাংলাদেশ রেলওয়ে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

# ঢাকা, ১৭ এপ্রিল, ২০২৩