চলমান সংবাদ

রাঙ্গুনিয়ায় এনজিওকর্মী খুন, আসামি সিলেটে গ্রেফতার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কিস্তির টাকা আদায় নিয়ে কথা কাটাকাটির জেরে এনজিওকর্মী চম্পা চাকমার হত্যা মামলার আসামি এনামুল হক ওরফে এনামকে (২৭) গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (৩ এপ্রিল) সিলেটের জৈন্তাপুর উপজেলার আসামপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব।

গ্রেফতার এনাম রাঙ্গুনিয়ার উত্তর পারুয়া গ্রামের মো. নুরুজ্জামানের ছেলে। নিহত চম্পা চাকমা পদক্ষেপ নামের একটি এনজিওর রাঙ্গুনিয়া শাখার সহকারী ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, এনামুল হক পদক্ষেপ এনজিও থেকে ২০২২ সালের ২০ এপ্রিল তার মায়ের নামে দুই লাখ টাকা ও বোনের নামে এক লাখ টাকা ঋণ নেন। মায়ের নামে নেওয়া ঋণ সঠিক সময়ে পরিশোধ করলেও বোনের নামে নেওয়া ঋণের ছয় কিস্তির টাকা সঠিকভাবে পরিশোধে ব্যর্থ হন। এনজিওকর্মী চম্পা চাকমা এনামুল হককে কিস্তি পরিশোধের তাগাদা দেন। এতে তাদের মধ্যে কথা কাটাকাটির হয়। এর জেরে গত ৫ মার্চ রাঙ্গুনিয়ার ধামরাইহাট এলাকায় চম্পা চাকমাকে ধারালো ছোরা দিয়ে শ্বাসনালী কেটে খুন করে পালিয়ে যান এনাম। এ ঘটনায় চম্পার ভগ্নিপতি বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা করেন।

র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, চম্পা চাকমা খুনের পর আসামি এনাম গা ঢাকা দেন। পরে ছদ্মবেশে রাঙ্গামাটি, চট্টগ্রামের পতেঙ্গা, চকবাজার, ঢাকার পোস্তাগালা ও সিলেটের জৈন্তাপুরে দৈনিক ২০০ টাকা মজুরিতে হোটেলে কাজ নেন। সর্বশেষ গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে সিলেটের জৈন্তাপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার সকালে তাকে রাঙ্গুনিয়া থানায় সোপর্দ করা হয়েছে।