চলমান সংবাদ

চবির চারুকলা বন্ধ আরও এক মাস বাড়লো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইন্সটিটিউট বন্ধের ঘোষণা আরও এক মাস বাড়িয়ে ৩০ মার্চ পর্যন্ত করেছে চবি কর্তৃপক্ষ। যার ফলে ঈদের আগে আর চারুকলা ইনস্টিটিউট খোলার সম্ভাবনা নেই।

গতকাল সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাতে চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে চলমান উন্নয়ন ও সংস্কার কাজ সুষ্ঠুভাবে শেষ করতে বন্ধের সময় বাড়ানোর বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত চবি সিন্ডিকেটের ৫৪২তম সভায় গৃহীত ‘সিদ্ধান্ত-১’ এর আলোকে গঠিত কমিটির তত্ত্বাবধানে চবি চারুকলা ইনস্টিটিউটের অভ্যন্তরে অবস্থিত একাডেমিক ভবন, আবাসিক হোস্টেল, অন্যান্য অবকাঠামো উন্নয়ন ও সংস্কার কাজ চলমান রয়েছে।

উন্নয়ন ও সংস্কার কাজসমূহ সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য গঠিত কমিটির আবেদনের প্রেক্ষিতে কমিটির সময় আগামী ৩০ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ৩০ মার্চ পর্যন্ত ইনস্টিটিউটের শিক্ষার্থীদের যাবতীয় সশরীরে ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে এবং এ সময়ে অনলাইন ক্লাস চালু থাকবে।

ইনস্টিটিউটের আওতাধীন শিল্পী রশিদ চৌধুরী হোস্টেলও একই তারিখ পর্যন্ত বন্ধ থাকবে। চারুকলা ইনস্টিটিউটের ক্যাম্পাস ও হোস্টেল বন্ধ থাকাকালে কোনো শিক্ষার্থী চারুকলা ইনস্টিটিউটের ক্যাম্পাস অভ্যন্তরে প্রবেশ করতে পারবে না।

এর আগে গত ২ ফেব্রুয়ারি চারুকলা শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এক মাসের জন্য চারুকলা ইন্সটিটিউট বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ সিন্ডিকেট।

চারুকলা সংস্কারসহ ২২ দফা দাবিতে গত ২ নভেম্বর ক্লাস বর্জন করেছিলেন শিক্ষার্থীরা। একপর্যায়ে ইনস্টিটিউটকে মূল ক্যাম্পাসে স্থানান্তরের এক দফা দাবিতে আন্দোলন চালিয়ে যান তারা। গত ২ ফেব্রুয়ারি ইনস্টিটিউট এক মাসের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।