চলমান সংবাদ

শহীদ তাজুল দিবস কাল 

আগামীকাল ১ মার্চ শহীদ তাজুল দিবস। স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলন ও মানবমুক্তির সংগ্রামে এই দিন তিনি  শহীদ হন।
১৯৮৪ সালের এই দিনে সামরিক স্বৈরশাসনের বিরুদ্ধে এবং শ্রমিক-কর্মচারীদের ৫ দফা দাবিতে ১৫ দল, ৭ দল ও ১১টি শ্রমিক ফেডারেশনের ঐক্যবদ্ধ গণআন্দোলনের মুখে  তৎকালীন সরকারের লেলিয়ে দেয়া গুন্ডাবাহিনীর হাতে তাজুল শহীদ হন। তিনি ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-র আদমজী শাখার সম্পাদক এবং ‘বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র’র  নেতা।
শহীদ তাজুলের ৩৯তম মৃত্যুবার্ষিকীতে বিস্তারিত কর্মসূচি গ্রহন করেছে সিপিবি। এদিন  সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয় মুক্তিভবনের সামনে  নির্মিত অস্থায়ী শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে। এ কর্মসূচিতে অংশ নিয়ে বিভিন্ন দল, সংগঠন ও ব্যক্তিবর্গ শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবে।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স  আজ এক বিবৃতিতে শহীদ তাজুলের বিপ্লবী জীবন থেকে শিক্ষা নিয়ে তরুণ প্রজন্মকে আত্মত্যাগ ও একনিষ্ঠতা দিয়ে বিপ্লবী আন্দোলন এগিয়ে নেয়ার কথা বলেন। নেতৃবৃন্দ শহীদ তাজুল দিবসে গণতন্ত্র প্রতিষ্ঠা, শোষণমুক্তি ও সমাজপ্রগতির লড়াই অব্যাহত রাখার শপথ নিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

# ঢাকা, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩