চলমান সংবাদ

চবির দুই হলে রাতভর তল্লাশি রামদা উদ্ধার

দফায় দফায় সংঘর্ষের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুইটি হলে তল্লাশি চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও পুলিশ প্রশাসন। এ সময় হল দুইটি থেকে তিনটি রাম দা ও বেশ কয়েকটি স্ট্যাম্প উদ্ধার করা হয়। গত শুক্রবার দিবাগত রাত পৌনে ১২টা থেকে সোয়া ১টা পর্যন্ত আলাওল হল ও সোহরাওয়ার্দী হলে তল্লাশি চালানো হয়। এ সময় কাউকে গ্রেপ্তার করা হয়নি। জানা যায়, সংঘর্ষের সময় বিভিন্ন দেশীয় অস্ত্র লক্ষ্য করা গেলেও তল্লাশির পর সেগুলো উধাও হয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, ছাত্রলীগের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটায় হল দুইটিতে তল্লাশি চালানো হয়েছে। এ সময় তিনটি রাম দা ও বেশ কয়েকটি স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে।

পূর্বসূত্রতার জের ধরে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে আকস্মিক সংঘর্ষের ঘটনা ঘটে। এ দিন বিকাল পৌনে ৬টার দিকে সোহরাওয়ার্দী হলের সামনে এ ঘটনা ঘটে। এর আগে গত ২০ ফেব্রুয়ারি দিবাগত রাতের সংঘর্ষের পর উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলতে থাকে। ওই ঘটনার জেরে আলাওল হল ও এ এফ রহমান হলে অবস্থানরত বিজয়ের একাংশের পক্ষের কর্মীরা সোহরাওয়ার্দী হলে অবস্থানরত বিজয়ের কর্মীদের উপর আকস্মিক হামলা চালায়। এর পরপরই পক্ষ দুইটির মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। একপক্ষ সোহরাওয়ার্দী হলের ছাদে ও অপরপক্ষ সোহরাওয়ার্দী হলের মাঠে অবস্থান নিয়ে একে অপরের দিকে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় সোহরাওয়ার্দী হলের ৮টি কক্ষ ভাঙচুর করা হয়। তবে, কোন হতাহতের খবর পাওয়া যায়নি। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে নেতাকর্মীরা যার যার হলের দিকে ফিরে যায়।

# ২৬/০২/২০২৩, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়