চলমান সংবাদ

নারী সাংবাদিককে হেনস্তা

-ক্লাস বর্জন করে শিক্ষক-শিক্ষার্থীদের ৪ দাবি

চার দাবিতে মানববন্ধন করেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা

ক্লাস বর্জন করে সাংবাদিক হেনস্তাকারীদের শাস্তিসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারীদের সাথে একাত্মতা পোষণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

গতকাল রবিবার (১২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরের সামনে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন থেকে প্রশাসনের নিকট চারটি দাবি তুলে ধরা হয়। পাশাপাশি প্রশাসনকে এসব দাবি বাস্তবায়নে ৩ দিন সময় বেঁধে দেওয়া হয়।

দাবিগুলো হলো
১. হেনস্তার ঘটনায় জড়িত ছাত্রদের একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার ও ছাত্রত্ব বাতিল
২. অতিসত্ত্বর মারজান আক্তারের জীবনের প্রতি হুমকিদাতা ছাত্র ও বহিরাগতদের গ্রেফতার।
৩. সাংবাদিকসহ সাধারণ শিক্ষার্থীদের হেনস্তার আগে সব ঘটনার দ্রুত বিচার নিশ্চিত করা।
৪. ক্যাম্পাসে সাংবাদিকসহ সবার নিরাপত্তা নিশ্চিত করা।

মানববন্ধনে শিক্ষার্থীদের পাশাপাশি উপস্থিত ছিলেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক রওশন আক্তার, সহযোগী অধ্যাপক প্রফেসর ড. শহীদুল হক, সহযোগী অধ্যাপক ফারজানা করিম, সহকারী অধ্যাপক সুবর্ণা মজুমদার, সহকারী অধ্যাপক খন্দকার আলী আর রাজী, সহকারী অধ্যাপক রেজাউল করিম, সহকারী অধ্যাপক রাজীব নন্দী।

বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে বাধা দেন চবি ছাত্রলীগের বগি ভিত্তিক উপ-গ্রুপ ভিএক্স ও বাংলার মুখের অনুসারীরা। এ সময় ভিডিও ফুটেজ ধারণ করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য ও দৈনিক সমকালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মারজান আক্তারকে হেনস্তা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।