চলমান সংবাদ

বাংলাদেশের উন্নয়ন এজেন্ডা, চ্যালেঞ্জ নিয়ে সেমিনার অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর কার্যালয়ে গতকাল গভর্ন্যান্স ইনোভেশন ইউনিটের উদ্যোগে বাংলাদেশ উন্নয়ন এজেন্ডা এবং চ্যালেঞ্জগুলির ওপর একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশের সিভিল সার্ভিসের সক্ষমতা উন্নয়ন বিষয়ে হার্ভার্ড কেনেডি স্কুলের এএসএইচ সেন্টার ফর ডেমোক্রেটিক গভর্নেন্স অ্যান্ড ইনোভেশন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারকের অংশ হিসেবে এ সেমিনার আয়োজন করা হয়।
জিআইইউ মহাপরিচালক ড. মোহাম্মদ আবদুল লতিফের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী।
হার্ভার্ড ইউনিভার্সিটির এএসএইচ সেন্টার ফর ডেমোক্রেটিক গভর্ন্যান্সের বিশিষ্ট ফ্যাকাল্টি সদস্যরা ক্রিয়েটিং পাবলিক ভ্যালু, জনপ্রশাসন, প্রশাসনিক সংস্কার, জলবায়ু পরিবর্তনের কারণে ব্যয়, দুর্যোগে সাড়াদান, এবং জ্বালানি রূপান্তর বিষয়ের ওপর আলোচনা করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ ইউনিভার্সিটির সাউথ এশিয়ান ইনস্টিটিউট অব পলিসি অ্যান্ড গভর্ন্যান্স, ব্র্যাক ইনস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ডেভেলপমেন্ট, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সেন্টার ফর এনার্জি রিসার্চ সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি সদস্যরা এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ এবং বাংলাদেশের ইনস্টিটিউট অব গভর্ন্যান্স অ্যান্ড ম্যানেজমেন্ট এর গবেষকরা আলোচনায় অংশ নেন।
সেমিনারে পিএমও, জনপ্রশাসন মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় ও অর্থ বিভাগের কর্মকর্তারা ছাড়াও বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, বাংলাদেশ সিভিল সার্ভিস অ্যাডমিনিস্ট্রেশন একাডেমি এবং ইনস্টিটিউট অব পাবলিক ফাইন্যান্সের ফ্যাকাল্টি সদস্যদের সাথে সেমিনারে অংশ নেন।
অংশগ্রহণকারীরা এবং অতিথিরা তাদের মূল্যবান অভিজ্ঞতা বিনিময় এবং বাংলাদেশের আসন্ন ভবিষ্যত উন্নয়ন এজেন্ডা সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

# ঢাকা, ২০ জানুয়ারী, ২০২৩ #