চলমান সংবাদ

দুঃশাসনের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রেখে মুক্তিযুদ্ধের চেতনায় ব্যবস্থা বদলের সংগ্রাম অগ্রসর করার আহ্বাণ চট্টগ্রাম সিপিবি’র

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), চট্টগ্রাম জেলার পক্ষ থেকে অস্থায়ী শহীদ মিনারে শহীদদের উদ্দেশ্যে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন সিপিবি, চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর, সম্পাদক মন্ডলীর সদস্য উত্তম চৌধুরী ও ফরিদুল ইসলাম,  সহ সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়া, সদস্য সিতারা শামিম, অমিতাভ সেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সংক্ষিপ্ত সভায় বক্তারা বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও এ চেতনা ভূ-লুণ্ঠিত করে ক্ষমতা আকড়ে ধরে রাখতে তারা গণতন্ত্রহীন পরিবেশ সৃষ্টি করেছে। মুক্তিযুদ্ধের অর্জন রাষ্ট্রীয় খাতকে লুটেরাদের হাতে তুলে দিচ্ছে। ফলে লুটপাট-দুর্নীতি, টাকা পাচার, ঋণ খেলাপী বেড়ে চলেছে। উৎপাদনের সঙ্গে সম্পর্কিত সাধারণ মানুষ সংকটে পড়ছে। বৈষম্য বেড়েই চলেছে। এই ধারা অব্যাহত রাখতে শাসকরা গণতন্ত্রহীনতা, সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দিচ্ছে।’

বক্তারা চলমান দুঃশাসনের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রেখে মুক্তিযুদ্ধের চেতনায় ব্যবস্থা বদলের সংগ্রাম অগ্রসর করার আহ্বান জানান।