চলমান সংবাদ

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এবার কলেজিয়েট স্কুল সেরা

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে এসএসসিতে এবার কলেজিয়েট স্কুল সেরা। এ স্কুলে মোট পরীক্ষার্থী ছিল ৪৯৩ জন, তন্মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৮৩ জন, পাশের হার শতভাগ ও জিপিএ-৫ এর ক্ষেত্রে পাসের হার ৯৭.৭৮ শতাংশ। কলেজিয়েট স্কুলের শিক্ষার্থী রায়হান হোসেন সর্বোচ্চ ১২৮২ নম্বর পেয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে রেকর্ড গড়েছে। গত বছর অর্থ্যাৎ ২০২১ সালে কলেজিয়েট স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল ৪৬২ জন। তন্মধ্যে জিপিএ-৫ পেয়েছিল ৪৪৬ জন। পাশের হার ছিল শতভাগ। এবার এসএসসিতে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে পাসের হার ৮৭.৫৩ শতাংশ। জিপিএ ৫ পেয়েছে ১৮ হাজার ৬৬৪ জন। কমেছে পাসের হার ও বেড়েছে জিপিএ-৫। আজ সোমবার (২৮ নভেম্বর) শিক্ষাবোর্ড থেকে ফলাফল ঘোষনা করা হয়। ভালো ফলাফল দেখে চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ সিরাজুল ইসলামসহ অন্যান্য শিক্ষকেরা অত্যন্ত আনন্দিত।
কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, আমাদের শিক্ষার্থীরা কঠোর পরিশ্রম করেছে তাই আজ তারা সফল। ভালো ফলাফলে ছুটে এসেছে তাদের প্রিয় আঙ্গিনায়।
কলেজিয়েট স্কুল থেকে গোল্ডেন জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী কৌশিক শীল জয় বলেন, অনেক বেশি খুশি। জীবনের একটি কাঙ্খিত লক্ষ্যে নিজেকে নিয়ে যেতে পেরেছি বলে মনে হচ্ছে। আমার মা-বাবা ও শিক্ষকরা আমার জন্য যে পরিশ্রম করেছেন তা সফল হয়েছে। শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টায় এ ফলাফল। আমি শিক্ষকদের প্রতি কৃতজ্ঞ। শিক্ষকরা সর্বোচ্চ চেষ্টা করেছেন। আমরাও চেষ্টা করেছি। সবকিছুই শিক্ষকদের জন্য। সঙ্গে ছিল অভিভাবকদের সহযোগিতা।
কলেজিয়েট স্কুলের সর্বোচ্চ নম্বর পাওয়া শিক্ষার্থী রায়হান হোসেন বলেন, শিক্ষকরা পড়ালেখার বিষয়ে অনেক বেশি আন্তরিক। পড়ালেখা সংক্রান্ত সব বিষয়ে শিক্ষকরা অনেক বেশি যতœবান। যার কারণে আজ আমরা সফল।#

# ২৮/১১/২০২২, চট্টগ্রাম #