চলমান সংবাদ

বাকবিশিস এর কৃতী শিক্ষক সংবর্ধনা… শিক্ষকেরা সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে চলেছেন

বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় সমিতি (বাকবিশিস), চট্টগ্রাম জেলা, বিভাগ ও মহানগর কমিটির উদ্যোগে কৃতী শিক্ষক সংবর্ধনা ২২ অক্টোবর ২০২২ইং তারিখ, বিকাল ৪টা ৩০মিনিটে এ. কে. খান মিলনায়তন, ফুলকিতে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান ও শিক্ষক আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকাগ্রহণকারী কৃতী শিক্ষকদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন গুণী শিক্ষক ও শিক্ষক নেতাকে সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধিত শিক্ষকগণ হলেন অধ্যাপক ড. মাহবুবুল হক, অধ্যাপক ড. গণেশ চন্দ্র রায়, অধ্যাপক উত্তম চৌধুরী, অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, অধ্যাপক কানাই দাশ এবং অধ্যক্ষ আবুল মনসুর মোঃ হাবিব। বাকবিশিস চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ নুরুল আফছারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক রঞ্জন বণিক-এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাকবিশিস-কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ড. নুর মোহাম্মদ তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকবিশিস-কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা অধ্যাপক রণজিৎ কুমার দে, শিক্ষা সংগঠক ও সাংবাদিক আবুল মোমেন, বাকবিশিস-কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক অধ্যাপক মিজানুর রহমান মজুমদার এবং দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক, শিশু সাহিত্যিক, সংগঠক ও সাংবাদিক রাশেদ রউফ।

সভায় বক্তাগণ বলেন, শিক্ষক কখনো অবসরে যান না। সমাজে শিক্ষকের স্থান সবার উপরে। শিক্ষকদের শুধু পেশাগত জীবনে সীমাবদ্ধ না থেকে সমাজের সর্বস্তরের কল্যাণে সচেতনতামূলক কাজ করতে হয়। আমাদের দেশে শিক্ষকতায় বেতনবৈষম্যের কারণে গুণগত শিক্ষা নিশ্চিত করা যাচ্ছে না। এবং শিক্ষকদের উপর অসংখ্য কর্তৃপক্ষের খবরদারির কারণে শিক্ষকেরা যথাযথ পাঠদান করতে পারছে না। যার ফলে ৫২% শিক্ষার্থী শ্রেণিকক্ষে না গিয়ে কোচিং সেন্টারে দৌঁড়াচ্ছে। আগামীদিনের যে চ্যালেঞ্জ তা শিক্ষকদের মোকাবেলা করতে হবে। তারজন্য এখন থেকে প্রস্তুতিগ্রহণ করতে হবে। বক্তাগণ আরো বলেন, সংবর্ধিত শিক্ষকেরা শুধু স্বীয় পেশায় নয়, সমাজের অন্যান্য ক্ষেত্রেও তাঁদের ব্যাপক অবদান রেখে চলেছেন।

সংবর্ধনা অনুষ্ঠানে আরো অংশগ্রহণ করেন অধ্যাপক তড়িৎ ভট্টাচার্য, অধ্যক্ষ আলম আকতার, অধ্যক্ষ শিমুল বড়ুয়া, উপাধ্যক্ষ বশির উদ্দিন কনক, অধ্যাপক অজিত দাশ, অধ্যাপক অসীম চক্রবর্তী, উপাধ্যক্ষ দেবপ্রিয় বড়ুয়া, অধ্যক্ষ সুধীর চক্রবর্তী, অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম, অধ্যক্ষ রুনু মজুমদার, উপাধ্যক্ষ মোঃ নাসির উদ্দিন, অধ্যক্ষ জনার্দন বণিক, অধ্যাপক বিশ্বজিত চক্রবর্তী, অধ্যাপক সাইফুদ্দিন মোঃ মোরশেদ, অধ্যাপক মোঃ শহীদুল্লাহ, অধ্যাপিকা ঋতি নন্দী, অধ্যাপক মানিক চন্দ্র বড়ুয়া, অধ্যাপিকা জুলায়খা আকতার, অধ্যাপক ত্রিদিব রায়, অধ্যাপক মোহাম্মদ জাহাঙ্গীর, অধ্যাপিকা রুবি বিশ্বাস, অধ্যাপক রঞ্জন দাশ, অধ্যাপিকা হামিদা বেগম, অধ্যাপক মানিক চন্দ্র নাথ, অধ্যাপক মেহেদী হাসান, অধ্যাপক বিপ্লব বড়ুয়া, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক দিলীপ দাশ, অধ্যাপক মোঃ হোসেন, অধ্যাপক মানিক দে শ্রাবণ, অধ্যাপিকা ছামিরা কুমকুম, অধ্যাপক শিলাব্রত দাশ, অধ্যাপিকা ইসরাত জাহান চৌধুরী, অধ্যাপক দীপংকর নাথ প্রমুখ