চলমান সংবাদ

চট্টগ্রাম ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউশনের সভা অনুষ্ঠিত উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের বদলী আতংক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত নিদের্শনা ‘এক ইঞ্চি জায়গাও খালি রাখা যাবে না। সকল অনাবাদী জমি চাষের আওতায় আনতে হবে’ শীর্ষক এক আলোচনা সভা শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে অনুষ্ঠিত হয়। ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউশন, চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে নগরীর দেওয়ান হাটস্থ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর হর্টি কালচার সেন্টার ডিপ্লোমা কৃষিবিদ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

ইনষ্টিটিউশনের অঞ্চল কমিটির সভাপতি যদু নাথ দত্ত’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সভায় প্রধান অতিথি ছিলেনজনাব বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ, চট্টগ্রামের সভাপতি মো. জাহাঙ্গীর আলম। এছাড়া বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম অঞ্চলের সহ-সভাপতি মো. শহীদুল ইসলাম, ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউশন, চট্টগ্রাম অঞ্চলের সাংগঠনিক সম্পাদক এনামুল হক কাদেরী, অর্থ সম্পাদক মো. বেলাল উদ্দিন, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. হাবিবুর রহমান। সভা সঞ্চালনা করেন পটিয়ার উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. সেলিম। এতে জেলা ও উপজেলা হতে আগত বিভিন্ন নেতা কর্মীরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তারা যখন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন, ঠিক তখন কৃষি সম্পসারণ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পরিচালকের নেতৃত্বে একটি চক্র বদলী বাণিজ্য করে কৃষি উন্নয়ন কার্যক্রম ব্যহত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। চক্রটি মাননীয় কৃষি মন্ত্রীর ঘোষিত নির্দেশনা অমান্য করে নিজ জেলা থেকে দক্ষ উপ-সহকারী কৃষি কর্মকর্তাদেরকে অন্য জেলায় বদলী করছে এবং অর্থের বিনিময়ে সেখানে অন্যদের পদায়ন করছে। যা মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় কৃষি মন্ত্রীর নির্দেশনার সুস্পষ্ট লংঘন। এতে কৃষি উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্থ হচ্ছে। বদলী আতংক থেকে পরিত্রানের জন্য প্রধানমন্ত্রী, কৃষিমন্ত্রী ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকের হস্তক্ষেপ কামনা করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

# ১৭.০৯.২০২২ চট্টগ্রাম #