চলমান সংবাদ

আমার ভাইকে হত্যার পর খুনীরা পা নিয়ে উল্লাস করেছিল

আমার ভাইকে নৃশংসভাবে হত্যার পর খুনীরা তার ডান পা কেটে কাধে নিয়ে উল্লাস করতে করতে চলে যায়। আমার ভাইকে দাফন করতে হয়েছে ডান পা ছাড়াই। এখনো তারা আমার ভাইয়ের সেই পা ফেরত দেয়নি। আমার ভাইয়ের মৃত্যুর একদিন তার ঘরে একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করে। নিস্পাপ এ শিশুটি তার পিতাকে দেখেনি। কি দোষ ছিলো তার। যে তার পিতাকে জন্মের একদিন আগেই কুপিয়ে হত্যা করা হলো।কক্সবাজারের চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ও ওসি প্রদীপের সাঙ্গরাই আমার ভাইকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে। অথচ তারা এখনো আটক হয়নি। তাদের ফাঁসি চাই। এভাবেই নিজের ভাইয়ের ২ মাস বয়সী কন্যা শিশুকে কোলে নিয়ে কাঁদতে কাঁদতে বিচারের বাণী তুলে ধরেন কক্সবাজারের টেকনাফের সাবরং ইউনিয়নে সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে খুন হওয়া লবণচাষী নুরুল হক ভুট্টোর আপন ভাই নুরুল ইসলাম নুরু।

এসময় নিহত নুরুল হক ভুট্টোর স্ত্রী নাজমীন সুলতানা, মা আবেদা খাতুন, বড় ভাইয়ের স্ত্রী লাইলা বেগম, ছোট ভাই নুরুল আবছার খোকন, ভাগিনা বেলাল, নুরুল আবছার ও ৭ বছর বয়সী ছেলে উপস্থিত ছিলেন।

নিহত নুরুল হক ভুট্টোর পরিবারের অভিযোগ, টেকনাফ সদর ইউপি নির্বাচনে ৮ নং ওয়ার্ডে নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে কক্সবাজারের চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের রক্তচক্ষুর কবলে পড়েন সমাজকর্মী ও একজন সাধারণ লবণচাষী নুরুল হক ভুট্টো। সেই বিরোধকে ঘিরে গত ১৫ মে সাবরং ইউনিয়নের চেয়ারম্যান নুর হোসেনের কথামতে তার বাড়িতে মোটর সাইকেল দূর্ঘটনার একটি শালিসি বৈঠকে যোগ দেয়। ওইদিন নুরুল হক ভুট্টোর সাথে তার ভাগিনাও সেখানে গিয়েছিল। সেদিন রাতে বৈঠক শেষে ফেরার পথে কক্সবাজারের চিহ্নিত মাদক ব্যবসায়ী একরামের বাহিনী তার উপর হামলা করে তাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। তার ডান পা কেটে কাধে নিয়ে উল্লাস করতে করতে চলে যায়। তারা পা ফেরত না দেয়ায় নুরুল হক ভুট্টোকে পা ছাড়াই দাফন করতে হয়েছে।

তারা আরও বলেন, যখন নুরুল হক ভুট্টোকে কুপিয়ে জখম করা হয় তখন সে দৌড়ে মসজিদে আশ্রয় নেয়। পরে খুনীরা চাইনিজ কুড়াল দিয়ে মসজিদের দরজা কেটে তাকে টেনেহিঁচড়ে বের করে পুনরায় কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে।

নুরুল হক ভুট্টো তার আপন চাচাতো ভাইকে নির্বাচনে সহযোগিতা করে। তার কারণে চাচাতো ভাই বিপুল ভোটে নির্বাচনে জয় লাভ করে। সেই থেকে তারা নুরুল হক ভুট্টোর উপর ক্ষুব্ধ হয় একরামের বাহিনী।

নুরুল হক ভুট্টোর পরিবারের অভিযোগ ঘটনার পরদিন ১৭ জনকে আসামী করে মামলা করলেও এখনো পর্যন্ত পুলিশ গ্রেপ্তার করেছে মাত্র ৭ জনকে। হত্যাকান্ডের আড়াই মাস পার হলেও খুনের মূল কুশিলব ইয়াবা সম্রাট একরামসহ বেশিরভাগ আসামী স্বাধীনভাবে ঘুরে বেড়াচ্ছে। উল্টো খুনীরা রীতিমতো প্রকাশ্যে ও ফেসবুক লাইভে এসে হুমকি দিচ্ছে। কেউ কেউ এ হত্যাকান্ডকে ভিন্ন খাতে নিতে ওঠেপড়ে লেগেছে। অপপ্রচার করে ইয়াবার টাকার ভাগাভাগি নিয়ে আমার ভাই মরেছে বলে প্রচার করেছে। অথচ সে একজন অতি সাধারণ লবণচাষী ও সমাজকর্মী। তার বিরুদ্ধে কোন মামলা বা অভিযোগও নেই। এর আগে নুরুল হক ভুট্টোর আরেক ভাইকে ওসি প্রদীপ ক্রসফায়ারে হত্যা করেছে দাবি করে তার ভাই নুরুল ইসলাম নুরু বলেন, ওদি প্রদীপ আমার আরেক ভাইকে ধরে নিয়ে ৪০ লাখ টাকা দাবি করে। আমরা গয়না বিক্রি করে ৫ লাখ টাকা দিই। চাহিদামতো টাকা না দেয়ায় প্রদীপ আমার ভাবিকে ডেকে নিয়ে তার সামনেই তার স্বামীকে ক্রাফায়ার দিয়ে খুন করে। এসব অভিযোগের বিচার চেয়ে পরিবারটি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করেন।

এদিকে পরিবারটি একই দাবিতে ৪ আগষ্ট বৃহস্পতিবার বেলা এগারোটায় চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন। এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরোয়ার কাবেরী।

তিনি একুশে পত্রিকাকে বলেন, কক্সবাজারের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। গত জুলাই মাসে ১৩ দিনে ১৫ টি খুন হয়েছে। গতমাসেই আমরা ২৩-২৫ জনকে হারিয়েছি। প্রায় প্রতিদিনই কক্সবাজারে খুন হচ্ছে। সচেতনতার যেমন অভাব রয়েছে তেমনি কক্সবাজারের আইনশৃঙ্খলা বাহিনীর কর্মতৎপরতাও রয়েছে বিশাল ঘাটতি। সাংসদ থেকে শুরু করে সকল জনপ্রতিনিধিদের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠেছে। যেভাবে এসব খুন-গুমের প্রতিবাদ করার কথা ছিলো দলের নেতারাও সেই ভূমিকা রাখেনি। হৃদয়বিদারক ঘটনা ঘটছে কক্সবাজারে। একজন লবণচাষীকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসী বাহিনী। অথচ তারা বিচার পাচ্ছেনা। অবিচারের সংস্কৃতি চালু হয়েছে কক্সবাজারে। কক্সবাজারে যে একরামকে ক্রসফায়ার দিয়ে মারা হয়েছিল সেই একরাম প্রকৃত দোষী ছিলোনা। মূলত এই খুনী একরামকে ক্রসফায়ার দেয়ার কথা ছিলো। যা প্রশাসনের বিরাট ভুল হয়েছিল। বাংলাদেশে এমন ঘটনা নজিরবিহীন।