চলমান সংবাদ

প্রধানমন্ত্রীর সমালোচনা করায় সিপিবির মানববন্ধন পণ্ড করে দিলেন আ.লীগ নেতারা

মানববন্ধনে ‘প্রধানমন্ত্রীর সমালোচনা’ করে বক্তব্য দেওয়ায় প্রতিবাদ জানান আওয়ামী লীগ নেতারা। গত শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে শেরপুরের ঝিনাইগাতীতে মানববন্ধনে ‘প্রধানমন্ত্রীর সমালোচনা’ করে বক্তব্য দেওয়ায় প্রতিবাদ জানান আওয়ামী লীগ নেতারা।

শেরপুরের ঝিনাইগাতীতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) আয়োজিত একটি মানববন্ধন মাঝপথে পণ্ড হয়ে গেছে। সরকার ও সরকারপ্রধানের সমালোচনা করার অভিযোগ তুলে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা মানববন্ধনটি পণ্ড করে দেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সিপিবির শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আবু আহমেদ খান, সদস্য সুলতান আহমেদসহ কয়েকজন নেতা-কর্মী। মানববন্ধনে বক্তারা দ্রব্যের মূল্যবৃদ্ধিসহ সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে বক্তব্য দেন।

সিপিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, ‘দাম কমাও জান বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে গতকাল বিকেল পাঁচটার দিকে মানববন্ধন শুরু হয়। মানববন্ধনে বক্তব্য দেন সিপিবি ঝিনাইগাতী উপজেলা শাখার সহকারী সাধারণ সম্পাদক আনিস আহমেদ, সদস্য শাহিন মিয়া, শ্রীবরদী উপজেলা শাখার সাধারণ সম্পাদক জুয়েল মিয়া প্রমুখ।

মানববন্ধনে সিপিবি নেতাদের বক্তব্যের পরপরই স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা ছুটে এসে তাঁদের বক্তব্যের তীব্র প্রতিবাদ করেন এবং ক্ষোভে ফেটে পড়েন। এ সময় উপজেলা আওযামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক শামসুল আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শাহ আলম ও ছাত্রলীগের নেতা সজীব সিপিবির নেতাদের উদ্দেশে বলেন, তাঁরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটাক্ষ করে ও সরকারপ্রধানকে হেয় করে মিথ্যা বক্তব্য দিয়েছেন, যা সম্পূর্ণ শিষ্টাচারবহির্ভূত ও রাষ্ট্রবিরোধী। এ সময় মানববন্ধনের জন্য প্রশাসনের অনুমতি নেওয়া হয়েছে কি না, সে বিষয়েও জানতে চান আওয়ামী লীগের নেতারা।

সেখানে সিপিবির জেলা শাখার সাধারণ সম্পাদক আবু আহমেদ খান বাবুল আওয়ামী লীগের নেতাদের বোঝাতে চেষ্টা করেন, তাঁরা সরকারপ্রধানকে নিয়ে কিছু বলেননি। দ্রব্যের মূল্যবৃদ্ধি নিয়ে কথা বলেছেন। একপর্যায়ে আওয়ামী লীগের নেতাদের প্রতিবাদের মুখে সিপিবির মানববন্ধন পণ্ড হয়ে যায়।

সিপিবির জেলা শাখার সাধারণ সম্পাদক আবু আহমেদ খান আওয়ামী লীগ নেতাদের এ ধরনের কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছেন তিনি বলেন, মানববন্ধনে প্রধানমন্ত্রীর সমালোচনা করে কোনো বক্তব্য দেয়া হয়নি। মূলত, দ্রব্যের মূল্যবৃদ্ধি নিয়ে কথা বলা হয়েছে।

# ২০/০২/২০২২, শেরপুরের, ঝিনাইগাতী #