চলমান সংবাদ

মৃত্যুবার্ষিকীতে কমরেড মণি সিংহ স্মরণে চট্টগ্রামে সিপিবির সভা

উপমহাদেশের কমিউনিস্ট আন্দোলনের প্রাণপুরুষ কমরেড মণি সিংহের মৃত্যুবার্ষিকীতে চট্টগ্রাম জেলা কমিউনিস্ট পার্টির উদ্যোগে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩১ ডিসেম্বর) বিকেলে সিপিবি চট্টগ্রাম জেলা কার্যালয়ে স্মরণসভায় সভাপতিত্ব করেন জেলা কমিটির সভাপতি আব্দুল নবী।

সভায় বক্তব্য রাখেন সিপিবির পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক অশোক সাহা, সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, দিলীপ নাথ, ফরিদুল ইসলাম, অমিতাভ সেন, অরুণ সাহা, অজয় সেন, জামাল উদ্দিন এবং অথৈ নাসরিন।

সিপিবি নেতারা প্রয়াত মণি সিংহের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, অবিভক্ত ভারত থেকে পাকিস্তান এবং স্বাধীন বাংলাদেশে শ্রমিক-কৃষক মেহনতি মানুষের মুক্তির সংগ্রামের পুরোধা ছিলেন কমরেড মণি সিংহ। আমৃত্যু তিনি বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। বাংলাদেশে কমিউনিস্ট পার্টির ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে জড়িয়ে আছে মণি সিংহের নাম। বাংলাদেশের স্বাধীনতার আন্দোলন, মুক্তিযুদ্ধ, যুদ্ধবিধ্বস্ত দেশকে পুর্নগঠন এবং সমাজতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি ঐতিহাসিক ভূমিকা পালন করেছেন। বৈরি সময়ে জেল, জুলুম, হুলিয়া, আত্মগোপন, অত্যাচার-নির্যাতন সয়ে তিনি এদেশের গণমানুষের নেতাই পরিণত হয়েছিলেন।

এর আগে পার্টি কার্যালয়ে কমরেড মণি সিংহের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিপিবি নেতারা।

# ০১/০১/২০২২, চট্টগ্রাম #