চলমান সংবাদ

টিইউসি চট্টগ্রাম জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন দত্ত সংবর্ধিত

মহান মুক্তিযুদ্ধের বিজয়ের ৫০ বৎসর  উপলক্ষে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র চট্টগ্রাম জেলার  উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ শ্রমিক নেতা দত্তকে সংবর্ধনা দেয়া হয়েছে। বাংলাদেশ রেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এবং টিইউসি চট্টগ্রাম জেলা কমিটির সহ সভাপতি শ্রমিক নেতা আব্দুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় শ্রম পরিচালক জনাব এস এম এনামুল হক, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টিইউসি চট্টগ্রাম জেলা কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবু তাহের মাসুদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম শ্রম দপ্তরের সহকারী পরিচালক জনাব শফিকুর রহমান এবং সাব্বির ভুঁইয়া। সংবর্ধনা অনুষ্ঠান সঞ্চালনা করেন টিইউসি চট্টগ্রাম জেলা কমিটির যুগ্ম সম্পাদক ইফতেখার কামাল খান।

সংবর্ধনার শুরুতে তপন দত্তকে ক্রেস্ট তুলে দেন চট্টগ্রাম শ্রম দপ্তরের পরিচালক এবং প্রধান অতিথি জনাব এস এম এনামুল হক এবং কেক কেটে সংবর্ধনা অনুষ্ঠান উদযাপন করা হয়।

সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জনাব এস এম এনামুল হক বলেন, তপন দত্ত একজন প্রবীণ এবং ত্যাগী শ্রমিক নেতা ।  তিনি তার তারুণ্য, যৌবন  সহ সমগ্র জীবন এদেশের গরীব, মেহনতি মানুষ তথা শ্রমজীবী মানুষের মুক্তির জন্য নিবেদন করেছেন। তিনি তার জীবনের ৫০ বছরের অধিক সময় এদেশের শ্রমজীবী মানুষের জন্য ব্যয় করে অনন্য নজির স্থাপন করেছেন। আজকের সংবর্ধনা আয়োজনের মাধ্যমে শুধু তপন দত্ত সম্মানিত হননি বরং আমরা যারা তপন দত্তের এই সংবর্ধনা সভায় শরীক এবং উপস্থিত হতে পেরেছি আমরাও সম্মানিত হতে পেরেছি। তিনি আরো বলেন, যে সমাজে গুণী জনকে সম্মান করা হয়না সে সমাজে গুণীজন সৃষ্টি হয়না। টিইউসি তপন দত্তের সংবর্ধনা আয়োজন করে সামাজিক দায়িত্ব পালন করেছেন। তিনি উপস্থিত সবাইকে তপন দত্তের জীবন থেকে শিক্ষা নিয়ে শ্রমজীবী মানুষের জন্য নিজেদের তৈরি কারার জন্য আহ্বান জানান।

সংবর্ধিত মুক্তিযোদ্ধা ও শ্রমিক নেতা তপন দত্ত বলেন, শ্রমজীবী মানুষের মুক্তি এবং বৈষম্য মুক্ত মানবিক ও সাম্যের সমাজ প্রতিষ্ঠার এক বুক স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলাম। কিন্তু মুক্তি যুদ্ধের বিজয়ের ৫০ বছর পর যখন দেখি আমাদের স্বপ্ন বাস্তবায়নের আরো অনেক পথ বাকী রয়েছে। তখন ভীষণ হতাশ হয়ে পড়ি। তিনি বলেন, বর্তমান এ হতাশাজনক অবস্থা থেকে মুক্তি পেতে গরীর মেহনতি মানুষ ও শ্রমজীবী মানুষের ঐক্যবদ্ধ প্রতিরোধের কোন বিকল্প নাই।

# ৩১/১২/২০২১, প্রেস বিজ্ঞপ্তি #