চলমান সংবাদ

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে চট্টগ্রামে আ’লীগের শোভাযাত্রা

মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ। শোভাযাত্রার আগে অনুষ্ঠিত সমাবেশ থেকে আওয়ামী লীগের নেতারা বাংলাদেশের বিরুদ্ধে আন্তর্জাতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। শনিবার (১৮ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পৃথকভাবে শোভাযাত্রা বের হয়।

নগরীর পুরাতন রেল স্টেশন চত্বরে নগর আওয়ামী লীগ আয়োজিত শোভাযাত্রা পূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। এতে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান প্রমুখ। সমাবেশ শেষে রেলস্টেশন চত্বর থেকে শুরু হওয়া শোভাযাত্রা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিটের নেতাকর্মীরা এবং এছাড়া যুবলীগ-ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও ছিলেন।

এদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নগরীর বকশিরহাট বিট এলাকায় দলীয় কার্যালয়ে সমাবেশ শেষে শোভাযাত্রা বের করে। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রা চেরাগির মোড়ে গিয়ে েেশষ হয়। সমাবেশে দক্ষিণ জেলা কমিটির সভাপতি সাংসদ মোছলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি আবুল কালাম, মোহাম্মদ ইদ্রিস, যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাদা মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ ছিলেন।

# ১৮.১২.২০২১ চট্টগ্রাম