চলমান সংবাদ

কিউসিতে অকটেন পরিমাপে কারচুপি, ৮০ হাজার টাকা জরিমানা 

কিউসিতে অকটেন পরিমাপে কারচুপি, ৮০ হাজার টাকা জরিমানা 
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযাননগরের গ‌ণি বেকা‌রি মো‌ড়ের কিউ‌সি ট্রেডিং লিমিটেড নামের ফি‌লিং স্টেশনকে প‌রিমা‌পে কারচু‌পি ক‌রে অক‌টেন বিক্রি করায় ৮০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়েছে। একই সঙ্গে ক্যালি‌ব্রেশন না করা পর্যন্ত দুই‌টি ডিস‌পেনসার বন্ধ রাখ‌তে নি‌র্দেশ দেওয়া হয়।
একজন ভোক্তার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে প্রতিষ্ঠান‌টিকে আ‌রও ২০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ অভিযান পরিচালনা করে। এতে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্ল্যাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম মে‌ট্রোপলিটন পু‌লি‌শের সহায়তায় পরিচালিত অভিযানে ৫ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ২ লাখ ২৬ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে ‌‌মেয়াদবিহীন ওষুধ ধ্বংস ও নকল ভো‌ল্টেজ স্যাবিলাইজার জব্দ করা হয়। নকল স্যাবিলাইজার সংরক্ষণ করায় ই‌লে‌কট্রনিকস মার্ট নামের দোকান সিলগালা ক‌রে সাম‌য়িক বন্ধ করা হয় এবং দুই‌টি লি‌খিত অ‌ভি‌যোগ নিষ্প‌ত্তি করা হয়।

অভিযানে পাঁচলাইশ থানার বহদ্দারহাটের আল-মদিনা ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জ‌রিমানাসহ ব‌র্ণিত ঔষধ ধ্বংস করা হয়। নিউ ম্যানিলা হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউসকে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ করায় ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

বহদ্দারহাট এলাকার ওয়ালটন প্লাজা ই‌লেকট্রনিকসকে কোম্পানি নির্ধা‌রিত মূল্যের চে‌য়ে বে‌শি মূ‌ল্যে পণ্য বিক্রির উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ করায় ৪০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই প্রতিষ্ঠান‌কে নকল ভো‌ল্টেজ স্ট্যাবিলাইজার বিক্রি করায় ভোক্তার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে ২০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

চকবাজার মো‌ড়ের কুটুম্ববাড়ি রে‌স্তোরাঁ‌কে উৎপা‌দিত দই, ফির‌নি‌তে উৎপাদন-মেয়াদ না দেওয়ায়, উৎপা‌দিত খাদ্যদ্রব্য অস্বাস্থ্যকর উপা‌য়ে সংরক্ষণ করায় ৪০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়েছে।

# ৬/১০/২০২১, চট্টগ্রাম #